Inqilab Logo

শুক্রবার, ৩০ জুলাই ২০২১, ১৫ শ্রাবণ ১৪২৮, ১৯ যিলহজ ১৪৪২ হিজরী

বাংলাদেশ-পাকিস্তান ব্যবসা-বাণিজ্য ও বিনিয়োগ সহযোগিতা জোরদার করতে ডিসিসিআই’র সাথে বৈঠক

ইনকিলাব ডেস্ক | প্রকাশের সময় : ২১ জুন, ২০২১, ৬:১১ পিএম

হাই কমিশনার ইমরান আহমেদ সিদ্দিকী গতকাল রবিবার ঢাকা চেম্বার অব কমার্স অ্যান্ড ইন্ডাস্ট্রি (ডিসিসিআই) পরিদর্শন করেছেন। এ সময় ঢাকাস্থ পাকিস্তান হাইকমিশনের সংশ্লিষ্ট কর্মকর্তাগণ তার সাথে ছিলেন। আনুষ্ঠানিক এক বৈঠকে দুই ভ্রাতৃপ্রতিম দেশের মধ্যে ব্যবসা-বাণিজ্য ও বিনিয়োগ সহযোগিতা আরও জোরদার করার বিস্তৃত সম্ভাবনা রয়েছে বলে উভয় পক্ষ ঐক্যমত প্রকাশ করেন। হাই কমিশনের এক বিবৃতিতে এসব তথ্য জানানো হয়।

ঢাকায় নিযুক্ত পাকিস্তানের হাইকমিশনার ইমরান আহমেদ সিদ্দিকী ডিসিসিআইকে উন্নতমানের পণ্য ও সেবা প্রদানের ক্ষেত্রে পাকিস্তানের বিপুল রফতানি সম্ভাবনা সম্পর্কে অবহিত করেন এবং এই সম্ভাবনাকে কাজে লাগানোর প্রয়োজনীয়তার উপর গুরুত্বারোপ করেন। হাইকমিশনার ও ডিসিসিআইয়ের সভাপতি যৌথভাবে হাই কমিশন কর্তৃক ডিসিসিআইয়ের কাছে প্রদানকৃত একটি ১০*৪ ফুটের ক্যালিগ্রাফ আর্টের উন্মোচন করেন। মসজিদ-উন-নবভি আশরীফ, মদিনা মুনাওয়ারওয়াহর নকশাবিদ আসগর আলী এই চিত্রটি এঁকেছিলেন ।

উল্লেখ্য যে, চলতি বছরের জানুয়ারিতে অনুষ্ঠিত ডিসিসিআই বিজনেস কনক্লেভে পাকিস্তানের ৫৫ টির বেশি সংস্থা অংশ নিয়েছিল। পরবর্তীতে সভাপতি রিজওয়ান রেহমান পাকিস্তান আন্তর্জাতিক চেম্বারস কনভেনশনে বক্তব্য রেখেছিলেন। ডিসিসিআই ১৯৫৮ সালে প্রতিষ্ঠিত বাংলাদেশের বৃহত্তম চেম্বার এবং দেশে ব্যবসা ও শিল্পোন্নয়নে কার্যকর সেবা প্রদানের ক্ষেত্রে এর চার দশকেরও বেশি অভিজ্ঞতা রয়েছে।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ