Inqilab Logo

বুধবার, ২৭ অক্টোবর ২০২১, ১১ কার্তিক ১৪২৮, ১৯ রবিউল আউয়াল সফর ১৪৪৩ হিজরী
শিরোনাম

আরচ্যার দিয়ার অলিম্পিক স্বপ্নভঙ্গ!

স্পোর্টস রিপোর্টার | প্রকাশের সময় : ২১ জুন, ২০২১, ৬:৪১ পিএম

টোকিও অলিম্পিক গেমসে খেলার স্বপ্নভঙ্গ হলো বাংলাদেশের তারকা নারী আরচ্যার দিয়া সিদ্দিকীর। ফ্রান্সের প্যারিসে অনুষ্ঠিত আরচ্যারির ফাইনাল কোয়ালিফিকেশন টুর্নামেন্টে রিকার্ভ ব্যক্তিগত নারী এককের খেলায় দিয়া সিদ্দিকী ৬-০ সেটে আর্জেন্টাইন আরচ্যারকে হারালেও স্লোভাকিয়ার আনা উমেরের কাছে হেরে অলিম্পিক লড়াই শেষ করেছেন। একই রাউন্ডে বাংলাদেশের বিউটি রায় ৭-১ সেটে ও মেহনাজ আক্তার মোনেরা ৬-৪ সেটে পরাজিত হয়ে বিদায় নেন।

অলিম্পিক কোটা প্লেসের এ বাছাইয়ে আর্জেন্টাইন আরচ্যারকে হারিয়ে দিয়া সিদ্দিকী স্লোভাকিয়ার আনা উমেরের মুখোমুখি হন। সোমবার আনা উমেরের মতো বিশ্বমানের আরচ্যারের সঙ্গে দুর্দান্ত লড়াই করেন দিয়া সিদ্দিকী। তবে সমান সেট হওয়ায় খেলার নিষ্পত্তি হয় টাইব্রেকে। শেষ পর্যন্ত টাইব্রেকে হেরে যান দিয়া। দিয়াকে হারালেও আনা উমের শেষ ১৬’তে থেমে যান।

দিয়া সিদ্দিকী গত মাসে সুইজারল্যান্ডের লুজানে অনুষ্ঠিত বিশ্বকাপ আরচ্যারিতে রোমানের সঙ্গে জুটি বেধে মিশ্র বিভাগে রুপা জেতেন। প্যারিসে আজ থেকে শুরু হবে আরেকটি বিশ্বকাপ। এই বিশ্বকাপের আগে টোকিও অলিম্পিকের জন্য তিন ইভেন্টের কোটা প্লেস বাছাই হয়েছিল। বাংলাদেশ তিন ইভেন্টেই ব্যর্থ হয়েছে। এখন পর্যন্ত টোকিও অলিম্পিকে একমাত্র রোমান সানার খেলা নিশ্চিত হয়েছে। তার সঙ্গী কেউ হবেন কিনা এটার জন্য এখন একটাই ভরসা ওয়াইল্ড কার্ড।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: আরচ্যারি


আরও
আরও পড়ুন