Inqilab Logo

শুক্রবার, ০৬ আগস্ট ২০২১, ২২ শ্রাবণ ১৪২৮, ২৬ যিলহজ ১৪৪২ হিজরী

মালয়েশিয়ায় ১০২ জন বাংলাদেশিসহ তিন শতাধিক অভিবাসী গ্রেফতার

লকডাউন চলাকালে গ্রেফতার বন্ধে উদ্যোগ নেয়ার দাবি

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ২১ জুন, ২০২১, ৭:০৩ পিএম

মালয়েশিয়ার একটি কনস্ট্রাকশন সাইট থেকে ১০২ জন বাংলাদেশি কর্মীসহ তিন শতাধিক অভিবাসী কর্মীকে গ্রেফতার করেছে দেশটির ইমিগ্রেশন পুলিশ। দেশটির স্থানীয় গণমাধ্যম বেরনামা নিউজ এজেন্সি জানিয়েছে, আজ সোমবার সকালে মালয়েশিয়ার দেংকিল এলাকায় অভিযান চালিয়ে তাদের গ্রেফতার করা হয়েছে। গ্রেফতারকৃতদের মধ্যে ১৯৩ জন ইন্দোনেশিয়ার, ৮জন মিয়ানমারের, ৪জন ভিয়েতনামের এবং ২জন ভারতের নাগরিক।

প্রতিবেদনে বলা হয়েছে, এর মধ্যে ২৮০ জন পুরুষ, ২৯ জন নারী। সবার বয়স ২০ থেকে ৫০ বছরের মধ্যে। মালয়েশিয়ার কুয়ালালামপুর থেকে গোল্ডেন এশিয়া ডেভেলপমেন্ট এসডিএন বিএইচডি’র ম্যানেজিং ডিরেক্টর মো. ইউনুস আলী আজ সোমবার ইনকিলাবকে জানান, দেশটিতে লকডাউন চলাকালে ধরপাকড় শুরু হওয়ায় প্রবাসী বাংলাদেশিরা চরম আতঙ্কে রয়েছে।

তিনি বলেন, মালয়েশিয়া সরকার অবৈধ অভিবাসীদের বিরুদ্ধে গত কয়েক বছরে কঠোর অবস্থান নিয়েছে। করোনার সময় কড়াকড়ি আরও বাড়িয়েছে দেশটি। প্রবাসী ব্যবসায়ী ইউনুস আলী বলেন, লকডাউন আগামী ২৮ জুন পর্যন্ত বাড়ানো হয়েছে। বিপুল সংখ্যক অবৈধ বাংলাদেশি কর্মীরা বাসা-বাড়ি থেকে বের হতে পারছে না। লকডাউন চলাকালে দেশটিতে বসবাসকারী বাংলাদেশি কর্মীদের যাতে গ্রেফতার করা না হয় সে জন্য বাংলাদেশ সরকারকে মালয়েশিয়া সরকারের সাথে আলোচনা করে প্রয়োজনীয় উদ্যোগ নেয়ার জোর দাবি জানান প্রবাসী ব্যবসায়ী ইউনুস আলী।

এছাড়া, প্রতিবেদনে উল্লেখ করা হয়েছে গ্রেফতারকৃত অভিবাসীরা করোনা বিধি মানছিলেন না বলে অভিযোগ করা হয়েছে। গ্রেফতারকৃত অভিবাসী কর্মীরা ছোট রুমে গাদাগাদি করে বসবাস করছিলেন।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: বাংলাদেশী গ্রেফতার
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ