Inqilab Logo

বৃহস্পতিবার, ০২ ডিসেম্বর ২০২১, ১৭ অগ্রহায়ণ ১৪২৮, ২৬ রবিউস সানী ১৪৪৩ হিজরী
শিরোনাম

অলিম্পিকে দর্শক ঢোকার অনুমতি দিল জাপান

স্পোর্টস ডেস্ক | প্রকাশের সময় : ২১ জুন, ২০২১, ৭:১০ পিএম

বিশেষজ্ঞদের সতর্কবার্তা উপেক্ষা করে টোকিও অলিম্পিকের ভেন্যুগুলোতে সর্বোচ্চ ১০ হাজার দর্শক প্রবেশের অনুমতি দিয়েছে আয়োজক কমিটি। বিদেশি দর্শকদের আগেই নিষিদ্ধ করা হয়েছে। তখন জাপান সরকার বলেছিল, ভেন্যুর ধারণক্ষমতা অনুযায়ী ৫০ শতাংশ দর্শক প্রবেশ করতে দেয়া হবে।

আয়োজকদের উদ্ধৃত করে বিবিসি জানিয়েছে, দর্শকেরা চিৎকার, স্লোগান দিতে পারবেন না। ভেন্যুতে থাকার সময় অবশ্যই মাস্ক পরতে হবে।

২৩ জুলাই থেকে অলিম্পিক শুরু হওয়ার কথা। এক মাস বাদে ২৪ আগস্ট থেকে শুরু হবে প্যারাঅলিম্পিকস। প্যারাঅলিম্পিকসে কত দর্শক থাকবে সেটি জানানো হবে ১৬ জুলাই।

জাপানের একাধিক বিশেষজ্ঞ এর আগে বলেন, এই পরিস্থিতিতে অলিম্পিক আয়োজন করলে নতুন ভ্যারিয়েন্ট সৃষ্টি হতে পারে, যা আরও ভয়ংকর হবে। কিন্তু টোকিও অলিম্পিকের আয়োজকেরা বলছেন, ‘গোটা পৃথিবীতে এখন দর্শকদের উপস্থিতিতে খেলা চলছে। আমরাও এভাবে আয়োজন করতে পারব।’

বিভিন্ন টিমের সঙ্গে যে কর্মকর্তারা যাবেন, তাদের দর্শক বলে বিবেচনা করা হবে না। তাই তাদের প্রবেশের ক্ষেত্রে সীমাবদ্ধতা থাকছে না।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: অলিম্পিক গেমস

২০ জুলাই, ২০২১

আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ