Inqilab Logo

বুধবার, ২০ অক্টোবর ২০২১, ০৪ কার্তিক ১৪২৮, ১২ রবিউল আউয়াল সফর ১৪৪৩ হিজরী

মাদারীপুরে আবারও লকডাউন

মাদারীপুর থেকে স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ২১ জুন, ২০২১, ৭:৫২ পিএম

মাদারীপুর জেলাকে আবারও লকডাউন ঘোষণা করা হয়েছে। করোনাভাইরাসের সংক্রমণ প্রতিরোধে নতুন করে মাদারীপুরসহ সাত জেলার জনসাধারণের চলাচলের উপর বিধি নিষেধ জারি করা হয়েছে। আগামীকাল থেকে ৩০ জুন পর্যন্ত এই আদেশ বলবদ থাকবে।

রবিবার মন্ত্রিপরিষদ বিভাগ থেকে এ বিষয়ে আদেশ জারি করা হয়েছে। লকডাউন চলাকালে এসব জেলায় পণ্যবাহী ছাড়া সবধরনের যান চলাচল বন্ধ থাকবে। এছাড়া আইনশৃঙ্খলা ও জরুরি সেবা সংক্রান্ত কিছু বিষয় এই বিধিনিষেধের বাইরে থাকবে। বিষয়টি নিশ্চিত করেছেন মাদারীপুর জেলা প্রশাসক ড. রহিমা খাতুন।

মাদারীপুরের সিভিল সার্জন ডা.সফিকুল ইসলাম জানান, গত ২৪ ঘন্টায় মাদারীপুরে নতুন করোনা সনাক্ত হয়েছে ১৮ জন। এদের মধ্যে মাদারীপুর সদর ২, কালকিনি ১, রাজৈর ১৪, শিবচর ১জন। গত ২৪ ঘন্টায় প্রাপ্ত নমুনা পরীক্ষা করা হয় ৪৮ টি। গত ২৪ ঘন্টায় সনাক্তের হার: ৩৭.৫%। মাদারীপুরের পার্শ্ববর্তী জেলা গোপালগঞ্জে করোনার ভারতীয় ভ্যারিয়েন্ট পাওয়া গেছে। এছাড়াও মাদারীপুর হচ্ছে দক্ষিণাঞ্চলের সংযোগ রুট। তাই চলাচলের উপর বিধি নিষেধ জারি করা হয়েছে।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: মাদারীপুর


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ