Inqilab Logo

মঙ্গলবার, ১৯ অক্টোবর ২০২১, ০৩ কার্তিক ১৪২৮, ১১ রবিউল আউয়াল সফর ১৪৪৩ হিজরী

ভারতে মুসলমানদের উপর উগ্রবাদী নির্যাতন বন্ধে ঐক্যবদ্ধ প্রতিরোধ গড়ে তুলতে হবে

ইসলামী আন্দোলন বাংলাদেশ

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ২১ জুন, ২০২১, ৮:২২ পিএম

ইসলামী আন্দোলন বাংলাদেশ-এর মহাসচিব প্রিন্সিপাল মাওলানা ইউনুছ আহমাদ ও যুগ্ম মহাসচিব মাওলানা গাজী আতাউর রহমান বলেছেন, ভারতের ত্রিপুরার তেলিয়ামুড়া মহকুমার কল্যাণপুর এবং মুঙ্গিয়াকামি এলাকায় উগ্রবাদী সন্ত্রাসীদের হামলায় ৩জন মুসলিম হত্যার তীব্র নিন্দা ও প্রতিবাদ জানিয়েছেন।

বিবৃতিতে নেতৃদ্বয় বলেন, বিজেপি শাসিত রাজ্যগুলোতে মুসলিমদের উপরে নির্যাতনের মাত্রা দিন দিন বেড়েই চলছে। এমনকি সামান্য কারণেই সহিংসতার শিকার হয়ে প্রাণ হারাচ্ছেন মুসলমানরা। এভাবে সামান্য অজুহাতে মুসলমানদের উপর জুলুম নির্যাতনের স্টিমরোলার কোনভাবেই মেনে নেয়া যায় না। প্রশাসনের অবহেলায় পার পেয়ে যাচ্ছে উগ্রবাদী সন্ত্রাসীরা। এবার উগ্রবাদী হিন্দু সন্ত্রাসীরা গরু ‘চুরি’র অভিযোগে ত্রিপুরায় তিন মুসলিমকে নির্মমভাবে পিটিয়ে হত্যা করে মুসলমানদের হৃদয়ে প্রতিবাদের আগুন জ্বালিয়ে দিয়েছে। আজ এক বিবৃতিতে নেতৃদ্বয় বলেন, আগরতলায় দিকে একটি ট্রাক দ্রুতগতিতে যাওয়াকে কেন্দ্র করে ট্রাকে গরু আছে এই অজুহাতে উগ্রবাদী সন্ত্রাসীরা ট্রাকে থাকা তিনজনকেই জোর করে ট্রাক থেকে নামিয়ে তাদের ওপর ভয়ঙ্কর অত্যাচার গণপ্রহার করে হত্যা করে। যা চরম অমানবিক। নেতৃদ্বয় ভারতের উগ্রবাদী সন্ত্রাসীদের মুসলিম বিরোধী কর্মকান্ড রুখে দাঁড়ানোর জন্য মুসলিম নেতৃত্বকে ঐক্যবদ্ধ প্রতিরোধ গড়ে তোলার আহ্বান জানান।

এদিকে, ইসলামী আন্দোলন বাংলাদেশ-এর মহাসচিব প্রিন্সিপাল মাওলানা ইউনুছ আহমাদ ও যুগ্ম মহাসচিব মাওলানা গাজী আতাউর রহমান বান্দরবানের বোয়াংছড়িতে মসজিদের ইমাম নওমুসলিম ওমর ফারুককে নৃশংসভাবে গুলি করে হত্যার তীব্র নিন্দা ও প্রতিবাদ জানিয়েছেন।

বিবৃতিতে নেতৃদ্বয় বলেন, নওমুসলিম ওমর ফারুককে সন্ত্রাসী সন্তু লারমার সন্ত্রাসী বাহিনী নির্মমভাবে হত্যা করে শহীদ করেছে। অবিলম্বে নওমুসলিম ওমর ফারুকের খুনিদের গ্রেফতার করে দৃষ্টান্তমূলক শাস্তির দাবি জানিয়ে বলেন, অন্যথায় চাকমা সন্ত্রাসীদের বিরুদ্ধে দেশময় তীব্র আন্দোলন গড়ে উঠবে।

 



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: ইসলামী আন্দোলন বাংলাদেশ


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ