Inqilab Logo

রোববার, ০১ আগস্ট ২০২১, ১৭ শ্রাবণ ১৪২৮, ২১ যিলহজ ১৪৪২ হিজরী
শিরোনাম

দাউদকান্দিতে পল্লী বিদ্যুৎ বকেয়া বিল ৫ কোটি ৪২ লাখ টাকা

সেলিম আহমেদ, দাউদকান্দি (কুমিল্লা) থেকে | প্রকাশের সময় : ২২ জুন, ২০২১, ১২:০১ এএম

কুমিল্লা পল্লী বিদ্যুৎ সমিতি-৩ এর আওতায় রয়েছে কুমিল্লার দাউদকান্দি উপজেলার ১টি পৌরসভা ও ১৩টি ইউনিয়ন। পৌরসভা ও ইউনিয়নগুলোর বাসিন্দাদের মধ্যে সেবা নিচ্ছে ৮৬ হাজার গ্রাহক। আর এসকল গ্রাহকদের বকেয়া বিল রয়েছে ৫ কোটি ৪২ লাখ টাকা। বিল উত্তোলন করতে হিমসিম খাচ্ছে পল্লী বিদ্যুতের কর্মকর্তা। কুমিল্লা পল্লী বিদ্যুৎ সমিতি-৩ দাউদকান্দি জোনাল অফিস থেকে জানা যায়, মে ২০২১ পর্যন্ত সর্বমোট বকেয়া বিল বাকি আছে ৫ কোটি ৪২ লাখ ৭৮ হাজার টাকা। এর মধ্যে আবাসিক বকেয়া বিল ২ কোটি ৬০ লাখ ৩২ হাজার ৮শ’ ৩৮ টাকা, বাণিজ্যিক বকেয়া বিল ৯৫ লাখ ২৬ হাজার ২শ’ ৪৫ টাকা, দাতব্য প্রতিষ্ঠান (মসজিদ, মাদরাসা, মন্দির, ধর্মীয় প্রতিষ্ঠান, স্কুল-কলেজ) ইত্যাদি দাতব্য প্রতিষ্ঠানে ১৫ লাখ ২২ হাজার ৭শ’ ৭৬ টাকা বকেয়া বিল, সেচ প্রকল্পে ১০ লাখ ১৬ হাজার ২ শত ৮০ টাকা বকেয়া, শিল্প কলকারখানায় ১ কোটি ৬১ লাখ ৭৯ হাজার ৮শ’ ৬১ টাকা বকেয়া বিল আদায় বাকি আছে বলে জানা গেছে। কুমিল্লা পল্লী বিদ্যুৎ সমিতি-৩ এর ডেপুটি জেনারেল ম্যানেজার সেলিনা আক্তার জানান, গ্রাহকদের নিরবিচ্ছিন্ন বিদ্যুৎ সংযোগ সেবা পেতে, প্রধানমন্ত্রী ও বিদ্যুৎ মন্ত্রণালয়ের নির্দেশনা অনুযায়ী এই মাসের মধ্যে দাউদকান্দির সকল বকেয়া বিদ্যুৎ বিল পরিশোধের জন্য কঠোরভাবে নির্দেশনা প্রদান করা যাচ্ছে। এসময় তিনি আরো জানান, কুমিল্লা পল্লী বিদ্যুৎ সমিতি-৩ এর আওতাধীন, দাউদকান্দি উপজেলার ১৫টি ইউনিয়ন ও একটি পৌরসভায় প্রায় ৮৫ হাজার গ্রাহক নিরবিচ্ছিন্ন বিদ্যুৎ সংযোগ সেবা পাচ্ছেন। আপনাদের সেবায় আমাদের দিনরাত ঝড়-বৃষ্টি উপেক্ষা করে আপনাদের সেবা দিয়ে যাচ্ছে, যদি আপনারা আপনাদের বকেয়া বিল পরিশোধ না করেন, তবে আপনাদের বিদ্যুৎ সংযোগ বিচ্ছিন্ন করে দেয়া হবে। প্রধানমন্ত্রী শেখ হাসিনা চলমান বকেয়া বিল আদায় কার্যক্রম সম্পর্কে বলেন, বকেয়া টাকা পেতে আবার নোটিশ দেয়ার জন্য। নির্দিষ্ট সময়ের মধ্যে বিল পরিশোধ না করলে বিদ্যুতের লাইন কেটে দেয়ার নির্দেশ দেন প্রধানমন্ত্রী। অনেক সময় দেখা গেছে, বকেয়া বিল তুলতে গিয়ে অনেক সমস্যার সম্মুখীন হতে হচ্ছে আমাদের র্কমকর্তা কমর্চারীদের। অনেক বিভিন্ন হুমকি ধামকিও দিয়ে থাকে। আমরা এগুলোর প্রতিবাদ জানাই এবং অতিরিক্ত বাড়াবাড়ি করলে আইনানুগ ব্যবস্থা গ্রহন করা হবে।
দাউদকান্দি উপজেলা পরিষদ চেয়ারম্যান মেজর মোহাম্মদ আলী (অব.) বলেন, ‘শেখ হাসিনার উদ্যোগ ঘরে ঘরে বিদ্যুৎ’ এই অঙ্গীকারের ধারাবাহিকতায় নিরবিচ্ছিন্ন বিদ্যুৎ সেবা পেতে, প্রধানমন্ত্রীর নির্দেশ অনুযায়ী দাউদকান্দি উপজেলাবাসীকে অনুরোধ করছি, আপনারা আপনাদের বকেয়া বিদ্যুৎ বিল পরিশোধের মাধ্যমে নিরবিচ্ছিন্ন বিদ্যুৎ সেবা গ্রহণ করুন। বিদ্যুৎ বিল গ্রহণে আমার পক্ষ থেকে পল্লী বিদ্যুতের সব ধরনের সহযোগিতা অব্যাহত থাকবে। যদি কোন স্থানীয় প্রভাবশালী ব্যক্তি অবৈধ ক্ষমতার প্রভাব দেখিয়ে বিদ্যুৎ বিল আদায় ব্যাহত করার চেষ্টা করে তবে তাদের বিরুদ্ধে পল্লী বিদ্যুৎ সমিতি কঠোর আইনানুগ ব্যবস্থা গ্রহণ করবেন।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন