Inqilab Logo

শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪, ০৬ বৈশাখ ১৪৩১, ০৯ শাওয়াল ১৪৪৫ হিজরী

বাকৃবিতে আধুনিক প্রজনন বিষয়ক কর্মশালা

প্রকাশের সময় : ২৩ সেপ্টেম্বর, ২০১৬, ১২:০০ এএম

বাকৃবি সংবাদদাতা (ময়মনসিংহ) : বাংলাদেশ কৃষি বিশ্ববিদ্যালয়ে (বাকৃবি) রোমন্থক প্রাণীর (গরু, ভেড়া) আধুনিক প্রজনন ও কলাকৌশল স¤পর্কে স্টেকহোল্ডারদের অবহিতকরণ বিষয়ক দিনব্যাপী কর্মশালা অনুষ্ঠিত হয়েছে। বৃহস্পতিবার বিশ্ববিদ্যালয়ের সৈয়দ নজরুল ইসলাম সম্মেলন ভবনে বিশ্ববিদ্যালয়ের ভেটেরিনারি অনুষদ এই কর্মশালার আয়োজন করে। কর্মশালায় বিশ্ববিদ্যালয়ের সার্জারি ও অবস্টেট্রিক্স বিভাগের প্রধান ড. মো মাহমুদুল হাসানের সভাপতিত্বে প্রধান অতিথি ছিলেন বিশ্ববিদ্যালয়ের ভিসি অধ্যাপক ড. মো. আলী আকবর। সম্মানিত অতিথি ছিলেন সিলেট কৃষি বিশ্ববিদ্যালয়েত ভিসি অধ্যাপক ড. মো. গোলাম শাহী আলম। কর্মশালায় মূলপ্রবন্ধ উপস্থাপন করেন সাব-প্রজেক্ট ম্যানেজার ড. নাছরীন সুলতানা জুয়েনা।
বিশেষ অতিথি ভেটেরিনারি অনুষদের ডিন ড. মো. মাহবুব মোস্তফা, পরিকল্পনা ও উন্নয়ন শাখার পরিচালক ড. মনোরঞ্জন দাস এবং প্রাণিসম্পদ অধিদপ্তরের পরিচালক (প্রশাসন) ডা. এ কে এম নজরুল ইসলাম, ময়মনসিংহ জেলার বিভিন্ন উপজেলার প্রাণিসম্পদ কর্মকর্তা এবং আগত খামারিরা উপস্থিত ছিলেন।
সভায় ভেটেরিনারি অনুষদের শিক্ষক-শিক্ষার্থী, বিজ্ঞানী, প্রাণিসম্পদ অধিদপ্তরের কর্মকর্তাসহ মাঠ পর্যায়ে কর্মরত বিভিন্ন খামারিরা সেখানে উপস্থিত ছিলেন। কর্মশালার শেষ পর্যায়ে গবেষকরা খামারীদের বিভিন্ন সমস্যা ও সমাধান নিয়ে আলোচনা করেন। কর্মশালায় বক্তারা দেশের প্রাণিসম্পদের উৎপাদন বৃদ্ধি এবং উন্নয়নে খামারীদের উন্নত প্রজনন কৌশল ব্যবহারের পরামর্শ দেন। এছাড়াও মাঠ পর্যায়ে গবেষণা বৃদ্ধি করতে খামারিদের সহযোগিতা কামনা করেন।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: বাকৃবিতে আধুনিক প্রজনন বিষয়ক কর্মশালা
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ