Inqilab Logo

রোববার, ২৪ অক্টোবর ২০২১, ০৮ কার্তিক ১৪২৮, ১৬ রবিউল আউয়াল সফর ১৪৪৩ হিজরী

পাপুলের আসনে জয় পেলেন নুরউদ্দিন চৌধুরী নয়ন

ইনকিলাব ডেস্ক | প্রকাশের সময় : ২১ জুন, ২০২১, ৯:২৬ পিএম

লক্ষ্মীপুর-২ আসনের (রায়পুর ও সদর উপজেলার আংশিক) উপনির্বাচনে বেসরকারিভাবে বিজয়ী হয়েছেন আওয়ামী লীগ মনোনীত প্রার্থী নুরউদ্দীন চৌধুরী নয়ন। সোমবার (২১ জুন) সকাল ৮টা থেকে বিকেল ৪টা পর্যন্ত উপনির্বাচনে ইভিএমে ভোটগ্রহণ হয়। ফলাফলে জানা গেছে, নৌকা প্রতীক নিয়ে নুরউদ্দিন চৌধুরী পেয়েছেন ১ লাখ ২২ হাজার ৫৪৭ ভোট। তার নিকটতম প্রতিদ্বন্দ্বী জাতীয় পার্টির প্রার্থী শেখ মোহাম্মদ ফায়িজ উল্যাহ ওরফে শিপন লাঙ্গল প্রতীক নিয়ে পেয়েছেন ১ হাজার ৮৮৬ ভোট।

উপনির্বাচনের দায়িত্বপ্রাপ্ত রিটার্নিং কর্মকর্তা ও কুমিল্লা অঞ্চলের আঞ্চলিক নির্বাচন কর্মকর্তা দুলাল তালুকদার বিষয়টি নিশ্চিত করেছেন। জাতীয় পার্টি প্রার্থী জামানত হারিয়েছেন বলে জানান তিনি। একাদশ জাতীয় সংসদের নির্বাচনে স্বতন্ত্র সংসদ সদস্য শহিদ ইসলাম পাপুল মানবপাচার ও অর্থপাচারের মামলায় কুয়েতের আদালতে সাজাপ্রাপ্ত হওয়ায় গত ২২ ফেব্রুয়ারি আসনটি শূন্য ঘোষণা করে গেজেট প্রকাশ করে সংসদ সচিবালয়। এর পরিপ্রেক্ষিতে ইভিএমে ভোটের আয়োজন করে নির্বাচন কমিশন। নির্বাচনে ভোটাধিকার প্রয়োগের সুযোগ পেয়েছেন ৪ লাখ ২ হাজার ৯২৩ জন ভোটার। এদের মধ্যে নারী ১ লাখ ৯৮ হাজার ৪৬৩ এবং পুরুষ ২ লাখ ৪ হাজার ৪৬০ জন। ১৩৫ কেন্দ্রের সবগুলোতে ইলেকট্রনিক ভোটিং মেশিনে ভোটগ্রহণ অনুষ্ঠিত হয়।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: লক্ষ্মীপুর


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ