Inqilab Logo

বৃহস্পতিবার, ০৫ আগস্ট ২০২১, ২১ শ্রাবণ ১৪২৮, ২৫ যিলহজ ১৪৪২ হিজরী
শিরোনাম

এই অস্ট্রেলিয়াও শর্ত দেয়, বিসিবিও মানে!

স্পোর্টস রিপোর্টার | প্রকাশের সময় : ২২ জুন, ২০২১, ১২:০০ এএম

দলের বড় বড় তারকারা অস্বীকৃতি জানিয়েছেন আসতে। সেই তালিকায় আছেন ডেভিড ওয়ার্নার, স্টিভেন স্মিথ, গ্লেন ম্যাক্সওয়েলের মতো ৭ জন তারকা। টি-টোয়েন্টি বিশ্বকাপকে সামনে রেখে যে সিরিজ তাতে যে পরিমাণ প্রতিদ্ব›দ্বীতা দরকার- সেই উত্তেজনায় শুরুতেই পানি ঢেলে দিয়েছে ক্রিকেট অস্ট্রেলিয়ার এমন সিদ্ধান্ত। তারপরও আসন্ন বাংলাদেশ সফরের জন্য বাংলাদেশ ক্রিকেট বোর্ডকে (বিসিবি) তিনটি কঠিন শর্ত জুড়ে দিয়েছিল সিএ। তাঁদের দেওয়া শর্তগুলোর দুটিই মেনে নিয়েছে বিসিবি!
সবকিছু ঠিকঠাক থাকলে আগামী আগস্টে বাংলাদেশের বিপক্ষে পাঁচ ম্যাচের টি-টোয়েন্টি সিরিজ খেলবে অস্ট্রেলিয়া। তবে সফরের আগে যে শর্তগুলো ক্রিকেট অস্ট্রেলিয়া ছুড়ে দিয়েছিল সেটি করতে রাজি হয়েছে বিসিবি। বিষয়টি নিশ্চিত করেছে বিসিবির নির্ভরযোগ্য এক সূত্র। তিন শর্তের প্রথমটি ছিল যে হোটেলে দলকে রাখা হবে সে হোটেলে যেন দুই দলের ক্রিকেটার এবং স্টাফ ব্যতীত অন্য কেউ প্রবেশ করতে না পারে। বিসিবির জন্য এটি ব্যয়বহুল হলেও অস্ট্রেলিয়া এবং বাংলাদেশ দলের জন্য আলাদা হোটেলেরই ব্যবস্থা করেছে। দুই দলকেই রাখা হবে পাঁচ তারকা হোটেল সোনারগাঁওয়ে। আরেকটি শর্ত ছিল পাঁচটি ম্যাচই খেলবে এক ভেন্যুতে। ক্রিকেট অস্ট্রেলিয়ার সেই শর্তেও রাজি হয়েছে বাংলাদেশ ক্রিকেট বোর্ড (বিসিবি)।
এসব বাদেও আরও একটি শর্ত ছিল ইমিগ্রেশন ছাড়াই সরাসরি হোটেলে উঠবে দলের অস্ট্রেলিয়ার ক্রিকেটাররা। আপাতত এই ইস্যু নিয়েও এখনো চ‚ড়ান্ত সিদ্ধান্ত না এলেও সিভিল এভিয়েশনের চারটি টিমের সঙ্গে আলোচনা চলছে বলে বিসিবির একটি শীর্ষস্থানীয় সূত্র নিশ্চিত করেছে। বিসিবি আশা করছে দ্রুতই এই ইস্যুর সহজ সমাধান খুঁজে পাবে তারা। ওয়েস্ট ইন্ডিজ সফর শেষ করেই বাংলাদেশ সফরে আসবে অস্ট্রেলিয়া। আসন্ন দুটি সিরিজের জন্য দলও ঘোষণা করেছে অস্ট্রেলিয়া।

 



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: বিসিবি


আরও
আরও পড়ুন