Inqilab Logo

শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪, ০৬ বৈশাখ ১৪৩১, ০৯ শাওয়াল ১৪৪৫ হিজরী

গোলাগুলি সংঘর্ষ ২ জনের মৃত্যু

প্রথম ধাপের ২০৪টি ইউনিয়ন পরিষদের নির্বাচন সম্পন্ন হ ভোট হয়েছে শান্তিপূর্ণ : ইসি সচিব

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ২২ জুন, ২০২১, ১২:০০ এএম

বিভিন্ন স্থানে ব্যাপক সংঘর্ষ, গুলি, বোমা বিস্ফোরণ ও নানা অনিয়মের মধ্যদিয়ে প্রথম ধাপের ২০৪টি ইউনিয়ন পরিষদের নির্বাচন শেষ হয়েছে। ভোলা ও বরিশালে দুটি ইউনয়নে ব্যাপক সংঘর্ষ ও গোলাগুলি হয়েছে। এতে ২ জন নিহত হয়েছেন। ভোলার চরফ্যাশন উপজেলার হাজারীগঞ্জ ইউনিয়নের ৫ নম্বর ওয়ার্ডের কেন্দ্রের বাইরে দুই গ্রুপের সংঘর্ষে একজন নিহত হন। এছাড়া, বরিশাল জেলার গৌরনদী উপজেলার খাঞ্জাপুর ইউনিয়নের ৯ নম্বর ওয়ার্ডের কমলাপুর প্রাথমিক বিদ্যালয় ভোটকেন্দ্রে জালভোট দেওয়ার অভিযোগে একজনকে গ্রেফতার করাকে কেন্দ্র করে প্রতিপক্ষ প্রার্থীর সমর্থকদের মধ্যে সংঘর্ষে একজন নিহত হন।

তবে নির্বাচনে দু’জন নিহত হওয়া ঘটনার দায় প্রার্থীদের উপরেই চাপিয়েছে নির্বাচন কমিশন (ইসি)। কমিশন সচিব মো. হুমায়ুন কবীর খোন্দকার বলেন, যেহেতু প্রার্থীদের নিজেদের মধ্যে ধাওয়া-পাল্টা ধাওয়ায় নিহত হয়েছে তাই প্রার্থীরাই এ বিষয়ে ব্যবস্থা নেবেন। নির্বাচন ভবনের মিডিয়া সেন্টারে গতকাল ভোটগ্রহণ পরবর্তী এক সংবাদ সম্মলনে তিনি একথা বলেন।
হুমায়ুন কবীর খোন্দকার বলেন, প্রথম ধাপে ২০৪টি ইউনিয়ন পরিষদে (ইউপি) ভোটগ্রহণ সম্পন্ন হয়েছে। এ নির্বাচন কেন্দ্রে করে প্রার্থীদের সমর্থকদের মধ্যে সংঘর্ষের জেরে দু’জন নিহতের ঘটনা ঘটেছে। কোনো মৃত্যুই কাম্য নয়। তিনি বলেন, আজ সারা দেশে শান্তিপূর্ণভাবে লক্ষ্মীপুর-২ শূন্য আসন, দু’টি পৌরসভা ও প্রথম পর্যায়ের ২০৪টি ইউনিয়ন পরিষদের নির্বাচন অনুষ্ঠিত হয়।
ইসি সচিব বলেন, দু’একটি অনাকাক্সক্ষী ঘটনা ছাড়া ভোট শান্তিপূর্ণভাবে সম্পন্ন হয়েছে। নির্বাচনে পর্যাপ্ত আইনশৃঙ্খলা বাহিনীর সদস্য মোতায়েন ছিল। ভবিষ্যতে আর কী কী ব্যবস্থা নিলে এ ধরনের অনাকাক্সিক্ষত ঘটনা আর ঘটবে না তা পরবর্তীসময়ে পর্যালোচনা করা হবে।
তিনি বলেন, নির্বাচন কমিশন থেকে সারাদেশে অনুষ্ঠিত নির্বাচন মনিটরিং করা হয়েছে। এছাড়া বিভিন্ন মিডিয়ায় যেসব খবর প্রচারিত হয়েছে তার উপর ভিত্তি করেও প্রয়োজনীয় ব্যবস্থা নেওয়া হয়েছে। লক্ষ্মীপুর-২ আসনে ইভিএম এর মাধ্যমে শান্তিপূর্ণভাবে ভোটগ্রহণ শেষ হয়েছে। স্থগিত থাকা নির্বাচন ঈদের আগে অনুষ্ঠিত হবে কি-না জানতে চাইলে তিনি বলেন, কমিশন এ বিষয়ে এখনো কোনো সিদ্ধান্ত নেয়নি। পরবর্তী সভায় এ বিষয়ে আলোচনা করা হবে। ইউপির পরবর্তী ধাপের নির্বাচনের বিষয়েও কমিশন সভায় আলোচনার মাধ্যমে জানানো হবে।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: মৃত্যু


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ