Inqilab Logo

শুক্রবার, ০১ জুলাই ২০২২, ১৭ আষাঢ় ১৪২৯, ০১ যিলহজ ১৪৪৩ হিজরী
শিরোনাম

চট্টগ্রামে কোটি টাকার আফিম উদ্ধার

প্রকাশের সময় : ২৩ সেপ্টেম্বর, ২০১৬, ১২:০০ এএম

চট্টগ্রাম ব্যুরো : চট্টগ্রামে মাদকের ভয়াল আগ্রাসন চলছে। এবার র‌্যাবের হাতে ধরা পড়েছে কোটি টাকা মূল্যের ২ কেজি আফিম। মহানগরীর বহদ্দারহাট এলাকা থেকে বুধবার রাতে এসব মাদকদ্রব্য উদ্ধার করা হয়। র‌্যাব জানায়, র‌্যাব সদর দফতরের ফরেনসিক সায়েন্স ল্যাবরেটরিতে মাদকের নমুনা পরীক্ষায় আফিম প্রমাণিত হয়েছে। গোপন সংবাদের ভিত্তিতে র‌্যাবের একটি বিশেষ টিম ওই এলাকায় অভিযান চালিয়ে দু’জনকে গ্রেফতার করে। তারা হলোÑমো. আলম (৬৫) ও মো. দিদার হোসেন (৩৬)। তারা আফিমের চালানটি বিক্রি করার উদ্দেশ্যে সেখানে অবস্থান করছিল। র‌্যাব জানায়, তারা দীর্ঘদিন থেকে মাদকের ব্যবসা করে আসছিল।
এদিকে র‌্যাবের অভিযানে চলতি বছরের সাড়ে ৯ মাসে ৫৫ লাখ ১৩ হাজার ৮৩৭ পিস ইয়াবা ট্যাবলেট, ১ কেজি হেরোইন, ২ কেজি আফিম উদ্ধার হয়। এছাড়া র‌্যাবের অভিযানে ১৭ হাজার ৫৭৩ বোতল ফেন্সিডিল, ১ হাজার ৩৫৫ বোতল বিদেশী মদ, ২০২ ক্যান বিয়ার, ৩ হাজার ৩ শত ৫২ লিটার দেশীয় তৈরী মদ এবং ৬৫ কেজি গাঁজা উদ্ধার করা হয়েছে। র‌্যাব কর্মকর্তারা জানায়, নিয়মিত অভিযানে প্রতিদিনই মাদকদ্রব্য উদ্ধার হচ্ছে। মাদকদ্রব্যের সাথে মাদক বহনকারী ও কিছু ব্যবসায়ী ধরা পড়লেও মাদক চোরাচালানের সাথে জড়িত রাঘব বোয়ালেরা আড়ালে থেকে যাচ্ছে। এ কারণে মাদকের আগ্রাসনও বন্ধ হচ্ছে না। চলতি বছরের প্রথম ৮ মাসে নগরীতে মাদকদ্রব্য উদ্ধারের ঘটনায় ২ হাজার ২১১টি মামলা হয়েছে।

 



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: চট্টগ্রামে কোটি টাকার আফিম উদ্ধার
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ