Inqilab Logo

শুক্রবার, ২৬ এপ্রিল ২০২৪, ১৩ বৈশাখ ১৪৩১, ১৬ শাওয়াল ১৪৪৫ হিজরী

বাঙালির সকল অর্জনে নেতৃত্বদানকারী দল আ.লীগ

এনামুল হক শামীম

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ২২ জুন, ২০২১, ১২:০০ এএম

পানি সম্পদ উপমন্ত্রী এনামুল হক শামীম বলেছেন, বাঙালীর সকল অর্জনে নেতৃত্বদানকারী দল আওয়ামী লীগ। বঙ্গবন্ধু তিলে তিলে আওয়ামী লীগকে গড়ে তুলেছিলেন। তার নেতৃত্বে আওয়ামী লীগ একাত্তরে দেশের স্বাধীনতা এনে দিয়েছেন। পচাত্তরে বঙ্গবন্ধু হত্যার পর তার সুযোগ্য কন্যা আওয়ামীলীগের নেতৃত্বে আসে। আর স্বৈরাচারী জিয়া-এরশাদকে হঠিয়ে দেশে গণতন্ত্র পুনরুদ্ধার করেন। এরপর ১/১১ তে ফখরুদ্দিন-মঈনউদ্দিনের হাত থেকে দেশকে গনতান্ত্রিক ধারায় ফিরিয়ে এনে দেশের মানুষের ভোট ও ভাতের অধিকার আদায় করেন। তিনি দেশে গনতন্ত্রকে প্রাতিষ্ঠানিক রুপ দিয়েছেন। আওয়ামী লীগের প্রতিষ্ঠাবার্ষিকী উপলক্ষে গতকাল শরীয়তপুরের নড়িয়া মুক্তিযোদ্ধা সংসদ কমপ্লেক্সে উপজেলা আওয়ামী লীগের বর্ধিতসভায় তিনি এসব কথা বলেন।

নড়িয়া উপজেলা আওয়ামী লীগের ভারপ্রাপ্ত সভাপতি ফজলুল হক মালের সভাপতিত্বে ও সাধারণ সম্পাদক হাসানুজ্জামান খোকনের সঞ্চালনায় সভায় বক্তব্য রাখেন, জেলা আওয়ামীলীগের সভাপতি ছাবেদুর রহমান খোকা সিকদার, সহ-সভাপতি ওহাব বেপারী, আওয়ামীলীগের কেন্দ্রীয় বিজ্ঞান ও প্রযুক্তি বিষয়ক উপ কমিটির সদস্য জহির সিকদার, নড়িয়া পৌরসভার মেয়র আবুল কালাম আজাদ, জেলা আওয়ামীলীগের তথ্য ও গবেষনা সম্পাদক এসএম মাহবুবুর রহমান, উপজেলা ভাইস-চেয়ারম্যান জাকির বেপারী, মহিলা ভাইস-চেয়ারম্যান নাজমা মোস্তফা প্রমূখ।

তিনি আরও বলেন, বঙ্গবন্ধু কন্যা প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বে দেশ উন্নত ও সমৃদ্ধির পথে এগিয়ে যাচ্ছে। তিনি চারবার প্রধানমন্ত্রী হয়ে বিশ্বে এক অনন্য নজীর স্থাপন করেছেন। তার কারণেই দেশ আজ বিশ্বে অনন্যা মর্যাদায় আসীন। শেখ হাসিনা এগিয়ে গেলে আওয়ামীলীগ এগিয়ে যায়, আর আওয়ামীলীগ এগিয়ে গেলে বাংলাদেশ এগিয়ে যায়। আওয়ামীলীগের কর্মী হওয়া গৌরবের।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: আ.লীগ

১২ ডিসেম্বর, ২০২২

আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ