Inqilab Logo

বৃহস্পতিবার, ০৭ জুলাই ২০২২, ২৩ আষাঢ় ১৪২৯, ০৭ যিলহজ ১৪৪৩ হিজরী

চট্টগ্রামে রেল দুর্ঘটনায় ২ জন বরখাস্ত

প্রকাশের সময় : ২৩ সেপ্টেম্বর, ২০১৬, ১২:০০ এএম

চট্টগ্রাম ব্যুরো : নগরীর পাহাড়তলি ও ফৌজদারহাটে ট্রেন দুর্ঘটনায় অবহেলার প্রমাণ পাওয়ায় দুই কর্মীকে সাময়িক বরখাস্ত করেছে রেল কর্তৃপক্ষ। তারা হলেন ফৌজদারহাটের স্টেশন মাস্টার সঞ্জীব দাশ এবং পাহাড়তলী স্টেশনের ট্রেন কন্ট্রোলার শহীদুল আনোয়ার।
গত ১৪ সেপ্টেম্বর সংঘটিত দুর্ঘটনা দুটির পর গঠিত তদন্ত কমিটির সুপারিশের প্রেক্ষিতে তাদের সাময়িক বরখাস্ত করা হয়েছে বলে জানান পূর্ব রেলের মহাব্যবস্থাপক (জিএম) আবদুল হাই। তিনি বলেন, তদন্ত প্রতিবেদনে ওই দুইজনের দায়িত্বে অবহেলার প্রমাণ পাওয়া গেছে। এছাড়া তাদের ভুল সিদ্ধান্তের কারণে ওই দুর্ঘটনা ঘটেছে। তদন্ত কমিটি দুর্ঘটনার জন্য রেললাইনের কোনো সমস্যা পায়নি বলে জানান তিনি।
গত ১৪ সেপ্টেম্বর দুপুরে ফৌজদারহাটে একটি মালবাহী ট্রেনের ইঞ্জিন লাইনচ্যুত হয়ে ঢাকাগামী ট্রেনের লাইন বন্ধ হয়ে যায়। এরপর বিকালে পাহাড়তলী লেভেল ক্রসিংয়ের কাছে ঢাকামুখী আন্তঃনগর মহানগর গোধূলীর চারটি বগি লাইনচ্যুত হলে ঢাকা-সিলেটের সঙ্গে চট্টগ্রামের রেল যোগাযোগ ১০ ঘণ্টা বন্ধ থাকে। দুই দুর্ঘটনার পরপরই পূর্ব রেলের সিওপিএসকে প্রধান করে পাঁচ সদস্যের তদন্ত কমিটি গঠন করে কর্তৃপক্ষ।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: চট্টগ্রামে রেল দুর্ঘটনায় ২ জন বরখাস্ত
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ