Inqilab Logo

শনিবার, ৩১ জুলাই ২০২১, ১৬ শ্রাবণ ১৪২৮, ২০ যিলহজ ১৪৪২ হিজরী
শিরোনাম

সিরিয়ার ইদলিবে সরকারি বাহিনীর হামলায় অন্তত ১০ জন নিহত

অনলাইন ডেস্ক | প্রকাশের সময় : ২২ জুন, ২০২১, ১১:৩১ এএম

সিরিয়ার উত্তর-পশ্চিমাঞ্চলীয় ইদলিব প্রদেশে বিদ্রোহী সশস্ত্র গোষ্ঠীগুলোর সাথে সরকারি বাহিনীর সংঘাতে অন্তত ১০ জনের মৃত্যু হয়েছে। সোমবারের এ হামলায় আহত হয়েছে বেশ কয়েকজন।
মানবাধিকার কর্মীরা বলছেন, গেলো কয়েক সপ্তাহ ইদলিবে সংঘাত বেড়েছে। বিশেষ করে ইহসিম ও বারাহ অঞ্চলে হামলা চালাচ্ছে বাসার আল আসাদ বাহিনী। হতাহতের বেশির ভাগই বেসামরিক নাগরিক বলে নিশ্চিত করেছে আন্তর্জাতিক গণমাধ্যমগুলো। সিরিয়ায় গেলো ১০ বছরের সংঘাতে প্রাণ গেছে অন্তত ৫ লাখ মানুষের। বাস্তচ্যুত হয়েছে ২ কোটি ৩০ লাখের বেশি বাসিন্দা। এর মধ্যে প্রতিবেশি দেশগুলোতে আশ্রয় নিয়েছে অন্তত ৫০ লাখ মানুষ।
আরব বসন্তের জেরে সিরিয়ায় ২০১১ সালে প্রেসিডেন্ট বাশারবিরোধী যে বিক্ষোভ শুরু হয় তা দমনে সরকার বলপ্রয়োগ করলে পরিস্থিতি গৃহযুদ্ধে রূপ নেয়। এই গৃহযুদ্ধে ৩ লাখ ৭০ হাজার মানুষ প্রাণ হারিয়েছে বলে দাবি বিভিন্ন মানবাধিকার সংস্থার। সূত্র : আল জাজিরা



 

Show all comments
  • Dadhack ২২ জুন, ২০২১, ১:২৪ পিএম says : 0
    আল্লাহ বর্বর আসাদ ও তার আর্মি এবং যারা আসাদকে সাহায্য করছে যেমন হিজবুল্লাহ, ইরান এবং রাশিয়া ওদেরকে আল্লাহ ধ্বংস করে দাও. Ameeen
    Total Reply(0) Reply

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: সিরিয়া


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ