Inqilab Logo

সোমবার, ০২ আগস্ট ২০২১, ১৮ শ্রাবণ ১৪২৮, ২২ যিলহজ ১৪৪২ হিজরী

নোয়াখালীর আলোচিত এএসপি শামীম কবির বদলি

নোয়াখালী ব্যুরো | প্রকাশের সময় : ২২ জুন, ২০২১, ১২:২৮ পিএম

আলোচিত অতিরিক্ত পুলিশ সুপার (সদর সার্কেল) মোহাম্মদ শামীম কবিরকে বদলি করা হয়েছে।

মঙ্গলবার সকালে নোয়াখালী জেলা পুলিশ সুপার (এসপি) মো. আলমগীর হোসেন বিষয়টি নিশ্চিত করেছেন।

তিনি আরও জানান, নোয়াখালীর অতিরিক্ত পুলিশ সুপার (সদর সার্কেল) মোহাম্মদ শামীম কবিরকে চট্টগ্রাম মহানগর পুলিশের (সিএমপি) অতিরিক্ত উপ-কমিশনার পদে বদলি করা হয়েছে। এটা পুলিশের নিয়মিত রুটিন বদলি বলেও জানান এসপি আলমগীর হোসেন।

জেলা পুলিশ সুপারের কার্যালয় সূত্রে জানা যায়, গতকাল সোমবার (২১ জুন) পুলিশ সদর দপ্তরের এক পত্রের মাধ্যমে অতিরিক্ত পুলিশ সুপার মোহাম্মদ শামীম কবীরকে অতিরিক্ত উপ-পুলিশ কমিশনার হিসেবে সিএমপি, চট্টগ্রামে বদলী/পদায়ন করা হয়েছে। এছাড়া সহকারী পুলিশ সুপার (হাতিয়া সার্কেল) মোহাম্মদ গোলাম ফারুককে সহকারী পুলিশ সুপার হিসেবে র‌্যাব-এ বদলী/পদায়ন করা হয়েছে।

উল্লেখ্য,নোয়াখালীর কোম্পানীগঞ্জে আ’লীগের দুই গ্রুপের বিবদমান দ্বন্দ্বে সংঘাতময় পরিস্থিতিতে শান্তি শৃঙ্খলা নিয়ন্ত্রণে দায়িত্ব পালন করেন নোয়াখালীর অতিরিক্ত পুলিশ সুপার মোহাম্মদ শামীম কবির। এ সময় তিনি সক্রিয় ভূমিকা রাখতে গিয়ে আলোচনায় আসেন। আবার গত তিন মাস ধরে সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদেরের ছোট ভাই বসুরহাট পৌরসভার মেয়র আবদুল কাদের মির্জা নোয়াখালীর অতিরিক্ত পুলিশ সুপার মোহাম্মদ শামীম কবিরের বিরুদ্ধে তার প্রতিপক্ষের সাথে সখ্যতা ও পক্ষপাতিত্বের অভিযোগ এনে তার বদলি দাবি করে আসছেন। চলমান পরিস্থিতিতে কাদের মির্জা ফেসবুক লাইভে এসে এএসপি শামীম কবিরের বিরুদ্ধে বেশ কয়েকবার বিষেদগার করেন। এ নিয়ে আলোচনা সমালোচনার সৃষ্টি হলে নোয়াখালীর আলোচিত এএসপি হয়ে উঠেন মোহাম্মদ শামীম কবির।

 



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: বদলী


আরও
আরও পড়ুন