Inqilab Logo

সোমবার, ২৭ সেপ্টেম্বর ২০২১, ১২ আশ্বিন ১৪২৮, ১৯ সফর ১৪৪৩ হিজরী

দলীয় মনোনয়নপ্রাপ্ত বরগুনার প্রথম নারী চেয়ারম্যান সোহেলী পারভীন মালা

বরগুনা জেলা সংবাদদাতা | প্রকাশের সময় : ২২ জুন, ২০২১, ১:১৫ পিএম

সদ্যসমাপ্ত ইউনিয়ন পরিষদ নির্বাচনে জেলায় প্রথমবারের মতো সরকার দলীয় মনোনয়ন পেয়ে বিপুল ভোটের ব্যবধানে বরগুনার আমতলী উপজেলার আড়পাঙ্গাশিয়া ইউনিয়নের চেয়ারম্যান প্রার্থী সোহেলী পারভীন মালা নির্বাচিত হয়েছেন।

সোহেলী পারভীন মালা জেলার প্রথম নারী চেয়ারম্যান প্রার্থী হিসেবে প্রতিদ্বন্দ্বিতা করেন পাঁচ পুরুষ প্রতিদ্বন্দ্বীর সঙ্গে।

আড়পাঙ্গাশিয়া ইউনিয়নের নৌকা প্রতীকে পাঁচ হাজার ২০০ ভোট পেয়ে বিজয়ী হয়েছেন সোহেলী পারভীন মালা। তার নিকটতম প্রতিদ্বন্দ্বী আবুল কালাম আজাদ আনারস প্রতীকে পেয়েছেন তিন হাজার ৬৬২ ভোট।

সোহেলী পারভীন মালা আমতলী উপজেলার আড়পাঙ্গাশিয়া ইউনিয়নের তিনবারের সাবেক চেয়ারম্যান প্রায়ত একেএম নুরুল হক তালুকদারের স্ত্রী। একই সাথে তিনি আড়পাঙ্গাশিয়া ইউনিয়ন মহিলা আওয়ামী লীগের সভাপতি। এছাড়াও তিনি পটুয়াখালীর রাঙ্গাবালী উপজেলার বড়বাইশদিয়া ইউনিয়নের টানা তিনবারের ইউপি চেয়ারম্যান আবু হাসনাত আব্দুল্লাহ এর মেয়ে।

দুই কন্যার জননী সোহেলী পারভীন মালার স্বামী মারা যাওয়ার পর পুরুষশূন্য হয়ে পরে তার পরিবার। এ কারণে পারিবারিক ঐতিহ্যের পাশাপাশি স্থানীয় ভোটারদের অনুরোধে এই নির্বাচনে প্রার্থী হন তিনি। এরপর পান আওয়ামী লীগের মনোনয়ন।

স্থানীয়রা বলেন, ভোটের মাঠে প্রথম হলেও স্বামী প্রয়াত নুরুল হক তালুকদার একাধিকবার নির্বাচনে অংশ নেয়ায় স্ত্রী হিসেবে প্রচারে মালার সক্রিয় অংশগ্রহণ ছিল। সে অভিজ্ঞতা কাজে লাগিয়ে এবার নিজ নির্বাচনি প্রচার-প্রচারণা চালান মালা। এ ছাড়া ইউনিয়ন মহিলা আওয়ামী লীগের সভাপতি হিসেবে রাজনীতিতে তার পদচারণ আগে থেকেই। ইউপি চেয়ারম্যান বাবার রাজনৈতিক পরিবারে বেড়ে ওঠা, বিয়ের পর স্বামীর রাজনীতির খাতিরে ইউনিয়নের রাজনীতিতে আগে থেকেই তিনি দক্ষ। তাই নির্বাচনে বিজয়ী হতে তেমন একটা বেগ পেতে হয়নি তার। আর তাই বিজয়ীও হয়েছেন অনেক ভোটের ব্যবধানে।

এ বিষয়ে সোহেলী পারভীন মালা জানান, গত বছরের চার জুলাই করোনাভাইরাসে আক্রান্ত হয় তার স্বামী মৃত্যুবরণ করেন। তার মৃত্যুর পর মনে হয়েছে এলাকার লোকজন তাদের অভিভাবক হারিয়েছেন। তাদের আবদারে একপর্যায়ে নির্বাচনে অংশ নেয়ার সিদ্ধান্ত নিয়েছেন তিনি। সোহেলী পারভীন মালা প্রধানমন্ত্রী শেখ হাসিনার প্রতি কৃতজ্ঞতা প্রকাশ করে বলেন, 'তিনি মনোনয়ন দিয়ে আমাকে সম্মানিত করেছেন।'

মালা আরো বলেন,'বরগুনা জেলায় আমি দলীয় মনোনয়নপ্রাপ্ত প্রথম নারী চেয়ারম্যান হিসেবে সাধারণ মানুষের প্রতি আমার দায়িত্ব এবং কর্তব্য অনেক বেশি। তাই আমি আমার দায়িত্ব এবং কর্তব্য যথাযথভাবে পালনের জন্য সবার কাছে দোয়া চাই।'



 

Show all comments
  • Yusuf Miah ২২ জুন, ২০২১, ৩:১৪ পিএম says : 0
    Congratulation for.victory
    Total Reply(0) Reply

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: উপজেলা নির্বাচন

১৯ সেপ্টেম্বর, ২০২১

আরও
আরও পড়ুন