Inqilab Logo

শুক্রবার, ০৬ আগস্ট ২০২১, ২২ শ্রাবণ ১৪২৮, ২৬ যিলহজ ১৪৪২ হিজরী

করোনায় ভারতে একদিনে মৃত্যু ১১৬৭

অনলাইন ডেস্ক | প্রকাশের সময় : ২২ জুন, ২০২১, ১:২৪ পিএম

নানা কারনে বিপর্যস্ত ভারতের জন্য স্বস্তির খবর হচ্ছে করোনায় সংক্রমণ ও মৃত্যুর সংখ্যা কমতে শুরু করেছে। তবে তা সামান্য। এখনো মৃত্যু হাজারের ওপর সংক্রমন ৫০ হাজার কোটায়।

জানা যায়,করোনাভাইরাস মহামারির ধাক্কা কাটিয়ে ভারতে প্রতিদিনই কমছে দৈনিক সংক্রমণ ও মৃত্যু। গত ৯১ দিনের মধ্যে সর্বশেষ ২৪ ঘণ্টায় ভারতে সবচেয়ে কম মানুষ ভাইরাসে সংক্রমিত হয়েছেন। এছাড়া দৈনিক মৃত্যুও নেমে এসেছে হাজারের কাছাকাছি। অনেকটাই কমেছে সক্রিয় রোগীর সংখ্যাও।

মঙ্গলবার (২২ জুন) ভারতের স্বাস্থ্য মন্ত্রণালয়ের দেওয়া তথ্য অনুযায়ী, গত ২৪ ঘণ্টায় দেশটিতে নতুন করে করোনায় সংক্রমিত হয়েছেন ৪২ হাজার ৬৪০ জন মানুষ। অর্থাৎ আগের দিনের তুলনায় নতুন সংক্রমিত রোগী কমেছে প্রায় সাড়ে ১০ হাজার।

টানা ৯১ দিন পর ভারতে এই প্রথম একদিনে এতো কমসংখ্যক করোনা রোগী শনাক্ত হলো। সর্বশেষ এই সংখ্যাসহ মহামারির শুরু থেকে দেশটিতে করোনায় আক্রান্তের মোট সংখ্যা দাঁড়িয়েছে ২ কোটি ৯৯ লাখ ৭৭ হাজার ৮৬১ জনে।

অন্যদিকে গত ২৪ ঘণ্টায় ভারতে করোনায় আক্রান্ত হয়ে মারা গেছেন ১ হাজার ১৬৭ জন। অর্থাৎ আগের দিনের তুলনায় গত একদিনে মৃত্যু কমেছে আড়াই শতাধিক। মহামারির শুরু থেকে দেশটিতে এখন পর্যন্ত মারা গেছেন ৩ লাখ ৮৯ হাজার ৩০২ জন।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: করোনাভাইরাস


আরও
আরও পড়ুন