Inqilab Logo

সোমবার, ০২ আগস্ট ২০২১, ১৮ শ্রাবণ ১৪২৮, ২২ যিলহজ ১৪৪২ হিজরী

করোনা পরিস্থিতি নিয়ন্ত্রনে রাখতে গোপালগঞ্জ জেলার সর্বত্র লকডাউন চলছে

গোপালগঞ্জ জেলা সংবাদদাতা | প্রকাশের সময় : ২২ জুন, ২০২১, ১:২৬ পিএম

করোনা পরিস্থিতি নিয়ন্ত্রনে রাখতে আবারও ২২ জুন সোমবার মধ্য রাত থেকে গোপালগঞ্জ জেলার সর্বত্র এক সপ্তাহের কঠোর লকডাউন ঘোষনা করা হয়েছে। জরুরী সেবা ছাড়া সব কিছুই বন্ধ থাকবে বলে জানান জেলা প্রশাসন। এর আগে ১৮ জুন থেকে ২৪ জুন পর্যন্ত গোপালগঞ্জ সদর পৌরসভা, সদরের লতিফপুর ইউনিয়ন, কাশিয়ানী উপজেলার সদর ইউনিয়ন ও মুকসুদপুর পৌরসভায় লকডাউন ঘোষনা করা হয়।
সরকার ঘোষিত লকডাউন যথারিতী পালনে আইন শৃঙ্খলার সার্বিক সহযোগীতা করতে জেলার সর্বত্র মাঠে রয়েছে গোপালগঞ্জ জেলা পুলিশ। গোপাপলগঞ্জের সিভিল সার্জন ডাক্তার সুজাত আহমেদ জানান, সর্বশেষ গত ২৪ ঘন্টায় জেলায় ১শ’৩৬ জনের নমুনা পরীক্ষা করা হয়। এর মধ্যে করোনা পজেটিভ পাওয়া গেছে ৪৯ জনের। স্বাস্থ্য বিধি মেনে না চললে দিন দিন এ সংখ্যা আরো বাড়তে পারে বলে জানান গোপালগঞ্জ জেলার সিভিল সার্জন।
এব্যাপারে গোপালগঞ্জের জেলা প্রশাসক শাহিদা সুলতানার সাথে কথা হলে তিনি আমার নিজেই করোনা পজেটিভ ধরা পড়েছে। তিনি জানান পরিস্থিতি স্বাভাবিক না হলে লকডাউন আবারও বাড়তে পারে। লকডাউন চলাকালে জেলা সদর গোপালগঞ্জ, কাশিয়ানী, মুকসুদপুর, কোটালীপাড়া ও টুঙ্গীপাড়া উপজেলার কোথাও গণপরিবহণ চলাচল করবেনা। খোলা থাকবেনা কোন দোকান পাট। শুধু জরুরী সেবার প্রয়োজন ছাড়া সবকিছুই বন্ধ থাকবে।
জেলা প্রশাসক বলেন প্রত্যেকের নিজ নিজ দ্বায়িত্ব থেকে স্বাস্থ্য সচেতন হতে হবে। এবং করোনা মোকাবেলায় সরকার ঘোষিত সকল স্বাস্থ্য বিধি ও নিয়ম কানুন মেনে চলার জন্য জেলার সকলের প্রতি আহবান জানান তিনি।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: করোনাভাইরাস


আরও
আরও পড়ুন