Inqilab Logo

শুক্রবার, ৩০ জুলাই ২০২১, ১৫ শ্রাবণ ১৪২৮, ১৯ যিলহজ ১৪৪২ হিজরী

নৌ যোগাযোগ বন্ধের সুযোগে বরিশাল সেক্টরে আকাশ পথে ভাড়া বাড়ল কয়েকগুন

বরিশাল ব্যুরো | প্রকাশের সময় : ২২ জুন, ২০২১, ১:৪৯ পিএম

দক্ষিণাঞ্চলের সাথে রাজধানীর নৌ যোগাযোগ বন্ধের ঘোষনার সাথেই বরিশাল সেক্টরে আকাশপথে যাত্রীভাড়া কয়েকগুন বেড়ে গেল। অথচ গত দিন পনের যাবত এ সেক্টরে যাত্রীর অভাবে সব এয়ারলাইন্সের দুঃশ্চিন্তার শেষ ছিলনা। এমনকি ৫Ñ১০ জন যাত্রী নিয়েও বরিশাল সহ দেশের অনেক অভ্যন্তরীন সেক্টরে ফ্লাইট চলাচল করেছে। যাত্রীর অভাবে সরকারী এয়ারলাইন্সটি ইতোমধ্যে রবি, মঙ্গল ও বৃহস্পতিবার বরিশাল সেক্টরে ১টি করে ফ্লাইট বন্ধও করে দিয়েছে।
কিন্তু সোমবার সন্ধায় রাজধানীর সাথে সারা দেশের নৌযোগাযোগ বন্ধের ঘোষনার সাথে সাথেই বেসরকারী দুটি এয়ারলাইন্স টিকেট বিক্রী বন্ধ করে দেয়। মঙ্গলবার সকাল থেকে পুনরায় টিকেট বিক্রী শুরু হলেও ৩ হাজার ৪শ টাকার টিকেট একলাফে দ্বিগুন হয়ে যায়। এমনকি ঘন্টাখানেকের মধ্যেই মঙ্গলবার সকাল ও বিকেলে ঢাকা-বরিশালÑঢাকা আকাশপথে সরকারী বেসরকারী ৫টি ফ্লাইটের সব টিকেট বিক্রী শেষ হয়ে যাবার পরে বেসরকারী দুটি এয়ারলাইন্স বুধবার ৬৭ এ্যরোনটিক্যাল মাইলের বরিশাল সেক্টরে ৯হাজার টাকায়ও বেশ কয়েকটি টিকেট বিক্রী করেছে। অথচ করোনা মহামারী শুরুর আগে থাইল্যান্ডের একটি বেসরকারী এয়ারলাইন্স ২ হাজার ১০৪ মাইলের ঢাকাÑব্যাংকক-ঢাকা রুটে যাত্রী পরিবহন করেছে সাড়ে ১২ হাজার টাকায়।
আর নৌ নৌযোগাযোগ বন্ধের সুযোগে এখন বরিশালÑঢাকাÑবরিশাল ১৩৪ মাইল আকাশ পথে ভাড়া আদায় করা হচ্ছে ১৮ হাজার টাকা। সারা দেশের মত বরিশাল সেক্টরেও বেসরকারী এয়ারলাইন্সগুলোর যাত্রী ভাড়ার এ নৈরাজ্য দেখার কেউ আছে বলেও মনে করছেন না যাত্রী সাধারন। নেকই বিষয়টি নিয়ে মঙ্ঘলবার তাদের ক্ষুদ্ধ প্রতিক্রিয়া ব্যাক্ত করেছেন।
বিষয়টি নিয়ে বেসামরিক বিমান চলাচল কতৃপক্ষের বিভিন্ন স্তরে কথা বলেও কোন সঠিক জবাব পাওয়া যায়নি। তবে বিমান বাংলাদেশ এয়ারলাইন্স দুপুর সাড়ে ১২টা পর্যন্ত তাদের বুধবার সকালের একমাত্র ফ্লাইটে ৪ হাজার দুশ টাকায় কয়েকটি টিকেট বিক্রী করেছে।
বেসরকারী দুটি এয়ারলাইন্সে ৩০ জুন পর্যন্ত বেশীরভাগ টিকেট বিক্রী শেষ হয়ে গেছে মঙ্গলবার দুপুরের মধ্যেই। সময় যত গড়াবে চাহিদা তত বাড়বে, আর তারই সাথে বাড়বে যাত্রী ভাড়াও। এটাই অনুমোদিত বৈধ নিয়ম বলে জানিয়েছেন নাম প্রকাশে অনিচ্ছুক বেসরকারী এক এয়ালাইন্সের একজন কর্মকর্তা।



 

Show all comments
  • Bahauddin Ahmed ২৫ জুন, ২০২১, ৭:৪৩ এএম says : 0
    Allah tumi mohan, tumi na paro amon kisu prithibite nai. Tai tomar kase dabi ai airlins er malikder jara corona k puji kore jatrider theke otirikto vara away kortese taderk coronar maddhomei duniar theke biday koro. Tumi sara ai deser tomar bandader ar keho nai.
    Total Reply(0) Reply

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ