Inqilab Logo

ঢাকা বুধবার, ২৮ জুলাই ২০২১, ১৩ শ্রাবণ ১৪২৮, ১৭ যিলহজ ১৪৪২ হিজরী
শিরোনাম

সাত বছর পর পেল চলাচলের পথ

শরণখোলা (বাগেরহাট) উপজেলা সংবাদদাতা | প্রকাশের সময় : ২২ জুন, ২০২১, ২:৪৮ পিএম

শরণখোলা উপজেলার পাঁচ রাস্তা এলাকায় একটি পরিবারের বাড়ির সামনে ঘর তুলে পথ বন্ধ করে দেয় তাদের এক প্রতিবেশী। সরু একটি বিকল্প পথ তৈরী করে চলাচল করতো ওই পরিবারটি। নালিশ দিয়ে কোথার কোন ফল পায়নি তারা। অবশেষে মঙ্গলবার দুপুর ১২ টায় উপজেলা নির্বাহী কর্মকর্তা সরদার মোস্তফা শাহিন ভ্রাম্যমান আদলতের মাধ্যমে উচ্ছেদ অভিযান চালিয়ে অবমুক্ত করে দেন পরিবারটির পথ।
ভুক্তভোগী পরিবারে গৃহকর্তা আলম জমাদ্দার জানান, প্রতিবেশী দেলোয়ার হাওলাদার ও সবুজ হাওলাদার ক্ষতাসীন দলের নেতাদের ব্যাবহার করে ২০১৪ সালে তাদের বাড়ির সামনে সড়কের জমির উপর দোকান ঘর তৈরী করে পথ বন্ধ করে দেয়। বিষয়টি স্থানীয় জনপ্রতিনিধি ও ক্ষমতাসীন দলের নেতাদের জানালেও কোন কাজ হয়নি। পরে বিকল্প একটি সরু পথ দিয়ে চলাচল করতে বাধ্য হই। এতে করে কোন মালামাল বাড়ির ভিতর আনা নেয়া করা যাচ্ছিল না। এমনকি বাড়িতে প্রবেশের পথ না থাকায় তার মেয়ের বিয়ে দিতে পারছিলেন না। এ অবস্থায় উপজেলা নির্বাহী কর্মকর্তাকে জানালে তিনি আমাদের পথ অবমুক্ত করে দেন।
উপজেলা নির্বাহী কর্মকর্তা সরদার মোস্তফা শাহিন জানান, ওই জায়গা মূলত সড়ক ও জনপথ বিভাগের। ভুক্তভোগী পরিবারটির অভিযোগের ভিত্তিতে প্রতিপক্ষকে ঘর সরিয়ে নিতে সময় দেয়া হয়। কিন্তু তারা ঘর না সরালে ভ্রম্যমান আদালতের মাধ্যমে উচ্ছেদ করে পথ বের করে দেয়া হয়।
জানতে চাইলে প্রতিপক্ষ দেলোয়ার হাওলাদার বলেন, ওই জমি আগে আমাদের পৈত্রিক সম্পত্তি ছিল তাই আমরা দোকান ঘর তৈরী করেছি।



 

Show all comments
  • ফিরোজ ২৩ জুন, ২০২১, ৭:৩৩ এএম says : 0
    ওই বেয়াদবের জেলও জরিমানা করা দরকার ছিলো।
    Total Reply(0) Reply

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ