Inqilab Logo

শুক্রবার, ০৬ আগস্ট ২০২১, ২২ শ্রাবণ ১৪২৮, ২৬ যিলহজ ১৪৪২ হিজরী

২৪ ঘণ্টায় দিনাজপুরে আরো দুই জনসহ মোট মৃত্যু ১৫৫ মৃত্যু

সন্ধ্যার পর থেকে পুলিশের প্রশংসনীয় এ্যাকশনে সচেতন মহলে স্বস্তি

দিনাজপুর অফিস | প্রকাশের সময় : ২২ জুন, ২০২১, ৩:২৫ পিএম

অপ্রতিরোধ্য করোনা-১৯ সংক্রমন বেড়েই চলেছে। দিনাজপুর সিভিল সার্জনের দেয়া তথ্য মতে গত গত ২৪ ঘন্টায় আরো ২ জনসহ মোট মৃত্যুর সংখ্যা ১৫ তে দাড়িয়েছে। নুতনভাবে আক্রান্ত হয়েছে ১১০ জন। শনাক্তের শতকরা হার ৪৪ শতাংশ। ঘন্টায় নমুনা সংগ্রহন করা হয়েছে ৩৩৪ টি। এরমধ্যে পরীক্ষা করা হয়েছে ২৫০ টি। জেলায় এ পর্যন্ত করোনা পজিটিভের মোট শনাক্ত হয়েছে ৭১৭৬ জন। এসময়ে সুস্থ হয়েছে ৫৮৮০ জন। হাসপাতালে ভর্তি হয়েছে ১০৪ জন।
এদিকে গত ১৫ জুন থেকে শুরু হওয়া সাতদিনের লোক ডাউন আগামীকাল ২২ জুন থেকে ২৮ জুন পর্যন্ত বাড়ানো হয়েছে। প্রথম দফার লোক শেষ হবে আজ সোমবার মধ্যরাতে। এদিকে ২য় দফার লোক ডাউনে দোকান, রেষ্টুরেন্ট গণ পরিবহন বন্ধের পাশাপাশি কাঁচা বাজারের সময়সীমা কমিয়ে সকাল ৬ থেকে বেলা ২টা পর্যন্ত করা হয়েছে।
এদিকে লোক ডাউন সফল করতে পুলিশ প্রশাসনের প্রশংসনীয় উদ্যোগে দিনাজপুরে লোকডাউন দিনে না হলেও সন্ধার পর থেকে সফলভাবেই কার্যকর হয়েছে। গত কয়েকদিন ধরে নির্বাহী ম্যাজিষ্ট্রেটের নেতৃত্বে দিনের বেলা মোবাইল কোর্ট সন্ধার পর লাঠি হাতে শত শত পুলিশের অভিযান। পিছনে কর্মকর্তাদের সারিবদ্ধ গাড়ীর বহর। অকারনে বাহিরে বের হলেই শায়েস্তা অর্থাৎ ডান্ডা। এতে অকারনে পথে বের হওয়া মানুষ হয়েছে ঠান্ডা। বন্ধ হয়েছে অহেতুক চলাচল ও আড্ডাবাজী বন্ধ হয়েছে। মানুষের মধ্যে সচেতননা সৃষ্টি হয়েছে।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন