Inqilab Logo

শুক্রবার, ০৬ আগস্ট ২০২১, ২২ শ্রাবণ ১৪২৮, ২৬ যিলহজ ১৪৪২ হিজরী

পাল্টে যেতে পারে ইউরোর সেমিফাইনাল-ফাইনালের ভেন্যু

স্পোর্টস ডেস্ক | প্রকাশের সময় : ২২ জুন, ২০২১, ৩:৩৩ পিএম | আপডেট : ৪:৫৯ পিএম, ২৫ জুন, ২০২১

১২ জুলাই লন্ডনের ওয়েম্বলি ফুটবল স্টেডিয়ামে ইউরোর ফাইনাল অনুষ্ঠিত হওয়ার কথা রয়েছে। এর আগে দুটি সেমিফাইনালও একই ভেন্যুতে অনুষ্ঠিত হওয়ার কথা।

কিন্তু সম্প্রতি যুক্তরাজ্যে কোভিড পরিস্থিতি আবার খারাপ হওয়ায় লন্ডন থেকে ইউরোর ফাইনাল ও সেমিফাইনাল সরিয়ে নেওয়ার আহ্বান করেছেন ইতালির প্রধানমন্ত্রী মারিও ধ্রাগি।

বুধবার বার্লিনে চ্যান্সেলর আঞ্জেলো মার্কেলের সঙ্গে যৌথ সংবাদ সম্মেলনে ইউরোর গুরুত্বপূর্ণ ম্যাচ লন্ডন থেকে সরিয়ে নেওয়ার আহ্বান করেন তিনি। মারিও বলেন, ‘ইউরোপীয়ান চ্যাম্পিয়নশিপের ফাইনাল এমন জায়গায় আয়োজন করা ঠিক হবে না যেখানে কোভিড পরিস্থিতি খারাপের দিকে যাচ্ছে।’

সোমবারের খবর অনুযায়ী, যুক্তরাজ্যে নতুন ১০,৬৩০ জন কোভিড পজিটিভ হয়েছেন। যারা নতুন আক্রান্ত হচ্ছেন তাদের মধ্যে ডেল্টা ভ্যারিয়েন্ট পাওয়া যাচ্ছে। যা সর্বপ্রথম ভারতে পাওয়া যায়।

পাবলিক হেলথ অথোরেটিস জানিয়েছেন, নতুন আক্রান্তের মধ্যে ৯০ শতাংশর মধ্যে ডেল্টা ভ্যারিয়েন্ট পাওয়া গেছে। যে ভ্যারিয়েন্টের কারণে ভারতে দ্বিতীয় ঢেউয়ে বিপর্যস্ত হয়ে পড়েছিল। লন্ডন থেকে ইউরো সরে যেতে পারে এমন আভাস অবশ্য আগেই দিয়েছিলেন যুক্তরাজ্যের প্রধানমন্ত্রী বরিস জনসন। গত সপ্তাহে তিনি জানান, ইউরো ২০২০ এর মূল ম্যাচগুলি লন্ডন থেকে সরিয়ে নিলে তার ইতিবাচক সাড়া থাকবে।

বার্তা সংস্থা এএফপি ইউয়েফার সূত্রের বরাত দিয়ে বলছে, ইউরোপের গর্ভনিং বডি এরই মধ্যে দুটি সেমিফাইনাল ওয়েম্বলি থেকে বুদাপেস্টে সরিয়ে নিয়েছে। তবে ফাইনাল নিয়ে এখনও সিদ্ধান্ত আসেনি।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: ফুটবল কাপ

১৫ জুলাই, ২০২১
১৩ জুলাই, ২০২১
১৩ জুলাই, ২০২১

আরও
আরও পড়ুন