Inqilab Logo

ঢাকা শনিবার, ২৪ জুলাই ২০২১, ৯ শ্রাবণ ১৪২৮, ১৩ যিলহজ ১৪৪২ হিজরী

নুসরাতের বিরুদ্ধে লোকসভায় ভুল তথ্য দেওয়ার অভিযোগ!

বিনোদন ডেস্ক | প্রকাশের সময় : ২২ জুন, ২০২১, ৪:১৩ পিএম

বিয়ে নিয়ে সংসদে দাঁড়িয়ে ‘অসত্য’ বলেছেন সাংসদ অভিনেত্রী নুসরাত জাহান। তার বিরুদ্ধে লোকসভার স্পিকারের কাছে এমনি অভিযোগ জানিয়েছেন বিজেপি সাংসদ সঙ্ঘমিত্রা মৌর্য্য। নিখিল জৈনের সঙ্গে বিয়ে নিয়ে ‘ভুল’ তথ্য দিয়েছেন নুসরাত, এমনি দাবি করেছেন উত্তরপ্রদেশের বদায়ুনের বিজেপি সাংসদ।

গত ১৯ জুন লোকসভা স্পিকারকে এই মর্মে চিঠি দিয়েছেন বিজেপি সাংসদ। চিঠির সঙ্গে নুসরাতের লোকসভা প্রোফাইলও জুড়ে দিয়েছেন তিনি। সেখানে স্পষ্ট দেখা যাচ্ছে স্বামী হিসেবে নিখিল জৈনের নাম উল্লেখ করেছেন নুসরাত। বিজেপি সাংসদের অভিযোগ, সংসদে দাঁড়িয়ে শপথ গ্রহণের সময় যে কথা বলেছিলেন নুসরাত তার সঙ্গে এখন সংবাদমাধ্যমে দেওয়া বিবৃতির কোনো মিল নেই। তার দাবি, লোকসভার এথিকস কমিটি এই বিষয়ের তদন্ত করুক।

বিজেপি সাংসদের আরো বক্তব্য, শপথ গ্রহণের সময় হাতে চূড়া, সিঁথিতে সিঁদুর নিয়ে সম্পূর্ণ বিবাহিত হিন্দু নারীর বেশে শপথ নিয়েছিলেন নুসরাত। তার সেই সাজের জন্য কট্টরপন্থীদের আক্রমণের মুখেও পড়তে হয়েছিল। তখন অনেক সাংসদই নুসরাতের পক্ষ নিয়েছিলেন। সর্বোপরি নুসরাতের ‘বিয়ে’র গ্র‍্যান্ড রিসেপশনে উপস্থিত ছিলেন স্বয়ং মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়।

এর আগেও নুসরাতের লোকসভা সাংসদ হিসাবে শপথ নেওয়ার ভিডিওটি টুইট করেছিলেন বিজেপি আইটি সেল প্রধান অমিত মালব‍্য। সেখানে স্পষ্ট অভিনেত্রী সাংসদকে বলতে শোনা যাচ্ছে, ‘আমি নুসরাত জাহান রুহি জৈন’। উপরন্তু সেদিন সংসদে সম্পূর্ণ বিবাহিতা হিন্দু নারীর সাজে উপস্থিত হয়েছিলেন নুসরাত। হাতে ছিল নিখিলের নামের চূড়া, সিঁথিতে সিঁদুর।

সেই তুমুল আলোচিত শপথ গ্রহণের ভিডিওটিই শেয়ার করে কটাক্ষ ছুঁড়েছিলেন অমিত মালব‍্য। তার প্রশ্ন, ‘তৃণমূল সাংসদ নুসরাত জাহান রুহি জৈনের ব্যক্তিগত জীবন, তিনি কার সঙ্গে বিয়ে করেছেন বা কার সঙ্গে লিভ ইন করছেন তা নিয়ে কারোর কিছু বলার নেই। কিন্তু উনি একজন নির্বাচিত প্রতিনিধি এবং সংসদে অন রেকর্ড তিনি বলেছেন নিখিল জৈনের সঙ্গে তিনি বিবাহিতা। তাহলে কি উনি সংসদে দাঁড়িয়ে মিথ্যে বললেন?’

উল্লেখ্য, সংসদে দাঁড়িয়ে কোনো জনপ্রতিনিধি যদি ভুল তথ্য দেয় তবে তার বিরুদ্ধে স্বাধিকার ভঙ্গের অভিযোগ করা যায়। নুসরাতের বিরুদ্ধেও কি তবে সেটাই করার ভাবনায় রয়েছে বিজেপি?



 

Show all comments
  • মোঃ+দুলাল+মিয়া ২২ জুন, ২০২১, ৫:৩৮ পিএম says : 0
    এই নুসরাত জাহান কি হিন্দু না কি মুসলিম।
    Total Reply(0) Reply

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: টলিউড


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ