Inqilab Logo

ঢাকা মঙ্গলবার, ২৭ জুলাই ২০২১, ১২ শ্রাবণ ১৪২৮, ১৬ যিলহজ ১৪৪২ হিজরী

বাগেরহাটে করোনা আক্রান্ত আরো ৪ জনোর মৃত্যু, আক্রান্ত আরো ৫৬ জন

বাগেরহাট জেলা সংবাদদাতা | প্রকাশের সময় : ২২ জুন, ২০২১, ৪:৫৩ পিএম

বাগেরহাটে করোনা আক্রান্ত হয়ে নতুন করে চারজনের মৃত্যু হয়েছে। জেলায় এনিয়ে করোনা আক্রান্ত হয়ে ৭০ জন মারা গেলেন। এদের মধ্যে ২ জন মোংলায়, একজন মোরেলগঞ্জে ও একজন বাগেরহাট সদর উপজেলায়। গত ২৪ ঘন্টায় ১১৩ জনের নমুনা পরীক্ষায় ৫৬ জন করোনায় আক্রান্ত হয়েছেন। জেলায় নমুনা পরিক্ষায় সংক্রমন হার এক দিনের ব্যবধানে ৮ শতাংশ থেকে বেড়ে দাড়িয়েছে ৪৯. ৫৫ শতাশে। মোংলায় ১৪ জনের নমুনা পরিক্ষায় ৬ জন আক্রান্ত হয়েছে। ফকিরহাটে ২৮ জনের নমুনা পরিক্ষায় ১৪ জন আক্রান্ত হয়েছে। সদরে উপজেলায় ৩০টি নমুনা পরীক্ষায় ১৯ জনের করোনা সনাক্ত হয়েছে। মোরেলগঞ্জে ২৭টি নমুনা পরিক্ষায় ১৫ জনের করোনা সনাক্ত হয়েছে। এছাড়া চিতলমারীতে ১ জন ও শরণখোলায় ১ জন করোনা আক্রান্ত হয়েছেন। বাগেরহাট স্বাস্থ্য বিভাগ এতথ্য নিশ্চিত করেছে।
এদিকে, মোংলায় প্রশাসনের তৃতীয় দফায় কঠোর বিধিনিষেধ ও স্বাস্থ্যবিধি উপেক্ষা করে সাধারণ মানুষের চলাফেরা করছে। এই অবস্থায় মোংলায় দেয়া হয়নি লকডাউন। জনসমাগমের উৎসস্থল হাটবাজারে রয়েছে মানুষের উপচে পড়া ভিড়। প্রশাসনের আরোপ করা কঠোর বিধিনিষেধ কেউ মানছেন না। খেয়া নৌকাতে গাদাগাদি করে যাত্রী পারাপার চলছে। ফলে স্বাস্থ্য ঝুঁকি বাড়ছে। প্রশাসনের আরোপিত কঠোর বিধিনিষেধ ২৩ জুন পর্যন্ত বাড়ানো হয়েছে বলে জানিয়েছেন মোংলা উপজেলা নির্বাহী কর্মকর্তা কমলেশ মজুমদার।
বাগেরহাটের সিভিল সার্জন ডা. কেএম হুমায়ুন কবির জানান, বাগেরহাটে দ্বিতীয় ঢেউয়ে গত মার্চ মাস থেকে করোনা ভাইরাসের সংক্রমণ বাড়তে শুরু করে। তবে, জেলায় গত দুই সপ্তাহ ধরে সংক্রমণের হার বেশি। করোনা সংক্রমণ রোধে সবাইকে সচেতন হতে হবে এবং স্বাস্থ্যবিধি মেনে চলতে হবে। এপর্যন্ত জেলায় করোনা আক্রান্তের সংখ্যা দাঁড়ায়েছে ২ হাজার ৬৬১ জন। করোনায় আক্রান্ত হয়ে মারা গেছেন ৭০ জন। করোনা ডেডিকেটেড হাসপাতালে চিকিৎসাধীন রয়েছেন ৪৩ জন।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: করোনাভাইরাস


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ