Inqilab Logo

বুধবার, ১০ আগস্ট ২০২২, ২৬ শ্রাবণ ১৪২৯, ১১ মুহাররম ১৪৪৪
শিরোনাম

যুক্তরাজ্যে নিযুক্ত বাংলাদেশ হাই কমিশনার-বিজিএমইএ সভাপতি আলোচনা

অর্থনৈতিক রিপোর্টার | প্রকাশের সময় : ২২ জুন, ২০২১, ৬:১৮ পিএম

যুক্তরাজ্যের বাজারে বাংলাদেশের পণ্যের জন্য রফতানির সুযোগ সৃষ্টি এবং যুক্তরাজ্য থেকে আরও বিদেশী বিনিয়োগ আকৃষ্ট করার উপায়সহ বিভিন্ন বাণিজ্য সংক্রান্ত বিষয় নিয়ে যুক্তরাজ্যে নিযুক্ত বাংলাদেশের হাই কমিশনার সাইদা মুনা তাসনিম ও বিজিএমইএ সভাপতি ফারুক হাসানের মধ্যে আলোচনা হয়েছে। মঙ্গলবার (২২ জুন) যুক্তরাজ্যে নিযুক্ত বাংলাদেশের হাইকমিশনার বিজিএমইএ অফিসে বিজিএমইএ সভাপতির সাথে সাক্ষাৎ করার সময়ে তাদের মধ্যে এ আলোচনা হয়।

এছাড়াও তারা বাংলাদেশের স্বল্পোন্নত দেশ থেকে উন্নয়নশীল দেশে উত্তরণের প্রেক্ষাপটে নতুন চ্যালেঞ্জসমূহ, সম্ভাব্য শুল্ক পরিবর্তন এবং স্বল্পোন্নত দেশ থেকে উত্তরণ পরবর্তী পর্যায়ে বাংলাদেশ কিভাবে যুক্তরাজ্যের বাজার ধরে রাখতে পারে, সে বিষয়েও মতবিনিময় করেন।

আলোচনাকালে বিজিএমইএ সভাপতি বলেন, কোভিড-১৯ সংকট চলাকালে কিছু ব্রিটিশ ব্র্যান্ড বাংলাদেশ থেকে পোশাক আমদানি করলেও এখন পর্যন্ত সংশ্লিষ্ট বাংলাদেশী রফতাকিারকদের অনুকূলে রফতানি বিল পরিশোধ করেনি। এতে করে পোশাক শিল্পের ঐসব উদ্যোক্তারা সংকটে পড়েছেন।

উল্লেখিত ব্র্যান্ডরা যেন অনতিবিলম্বে রফতানি বিল পরিশোধ করেন, সে বিষয়ে সহযোগিতা প্রদানের জন্য বিজিএমইএ সভাপতি লন্ডনস্থ বাংলাদেশী হাই কমিশনারকে অনুরোধ জানান। ­­­এ সময় বিজিএমইএ সহ-সভাপতি মিরান আলীও উপস্থিত ছিলেন।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: যুক্তরাজ্যে -বাংলাদেশ
আরও পড়ুন
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ