Inqilab Logo

সোমবার, ০২ আগস্ট ২০২১, ১৮ শ্রাবণ ১৪২৮, ২২ যিলহজ ১৪৪২ হিজরী

ফটিকছড়িতে সাত দিনের কঠোর লকডাউন ঘোষণা

ফটিকছড়ি (চট্টগ্রাম) উপজেলা সংবাদদাতা | প্রকাশের সময় : ২২ জুন, ২০২১, ৬:২৬ পিএম

চট্টগ্রামের ফটিকছড়ি উপজেলায় ২৩ থেকে ৩০ জুন পর্যন্ত সাত দিনের কঠোর লকডাউন ঘোষণা করা হয়েছে। এ সময় ফটিকছড়ির সঙ্গে অন্যান্য উপজেলার যান চলাচল বন্ধ থাকবে বলে জানানো হয়।

আজ মঙ্গলবার (২২ জুন) বিকেল ৪টায় চট্টগ্রাম জেলা প্রশাসকের কার্যালয়ে আয়োজিত করোনা মনিটরিং কমিটির সভায় এ ঘোষণা দেন জেলা প্রশাসক মোহাম্মদ মমিনুর রহমান। একই সঙ্গে চট্টগ্রাম মহানগরীতে রাত ৮টার পর দোকানপাট বন্ধ রাখার নির্দেশনা দেয়া হয়েছে। তবে ওষুধের দোকান এ নির্দেশনার বাইরে থাকবে।

জেলা প্রশাসনের সভায় আরও বলা হয়, চট্টগ্রামে করোনার সংক্রমণ বৃদ্ধি পেয়েছে। পাশাপাশি ফটিকছড়ি ও হাটহাজারী উপজেলায় সংক্রমণের হার বেশি। শুধু ফটিকছড়িতে গত ১৪ দিনে সংক্রমণের হার ৩৪ শতাংশ। তারই আলোকে ফটিকছড়িতে কঠোর লকডাউন ঘোষণা দিতে এক সপ্তাহ ধরে প্রধানমন্ত্রীর কার্যালয়, জেলা প্রশাসক, সিভিল সার্জন এবং উপজেলা প্রশাসনের সাথে বিভিন্ন ভাবে যোগাযোগ করছিলেন স্থানীয় এমপি আলহাজ্ব সৈয়দ নজিবুল বশর মাইজভান্ডারী। অবশেষে তাঁর লাগাতার যোগাযোগের প্রেক্ষিতে এবং পরিস্থিতি বিবেচনায় নিয়ে জেলা প্রশাসক এক সপ্তাহ'র জন্য ফটিকছড়িতে কঠোর লকডাউন ঘোষণা করলেন।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: চট্রগ্রাম


আরও
আরও পড়ুন