Inqilab Logo

বৃহস্পতিবার, ২৮ অক্টোবর ২০২১, ১২ কার্তিক ১৪২৮, ২০ রবিউল আউয়াল সফর ১৪৪৩ হিজরী

সিটি ব্যাংকের নতুন ডিএমডি জাবিদ ইকবাল

অর্থনৈতিক রিপোর্টার | প্রকাশের সময় : ২২ জুন, ২০২১, ৬:৫২ পিএম

সিটি ব্যাংকের উপ-ব্যবস্থাপনা পরিচালক (ডিএমডি) পদে পদোন্নতি পেয়েছেন জাবিদ ইকবাল। সম্প্রতি তাকে ডিএমডি পদে পদোন্নতি দেয়া হয়। মঙ্গলবার (২২ জুন) এক বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়।

২০১৯ সালের জানুয়ারি মাস থেকে ব্যাংকটির চিফ রিস্ক অফিসার ও চিফ অ্যান্টি মানি লন্ডারিং কমপ্লায়েন্স অফিসার (ক্যামেলকো) হিসেবে কর্মরত আছেন তিনি। সিটি ব্যাংকে যোগদানের আগে জাবিদ ইকবাল বাংলাদেশের আইএফআইসি ব্যাংক ও নেপালি বিনিয়োগকারীদের যৌথ মালিকানাধীন কাঠমান্ডু-ভিত্তিক নেপাল বাংলাদেশ ব্যাংকের ডেপুটি সিইও হিসাবে কর্মরত ছিলেন।

১৯৯৮ সালে এবি ব্যাংকে প্রবেশনারি অফিসার হিসাবে কর্মজীবন শুরু করেন জাবিদ ইকবাল। তিনি এইচএসবিসি ব্যাংক বাংলাদেশের হোলসেল বা কর্পোরেট ক্রেডিট প্রধান পদে নিয়োজিত ছিলেন। এছাড়া তিনি এইচএসবিসি ব্যাংক হংকংয়ের সিনিয়র ক্রেডিট অ্যাপ্রুভার হিসেবে এশিয়া-প্যাসিফিক অঞ্চলের কয়েকটি দেশের বৃহৎ ঋণ অনুমোদনের দায়িত্ব পালন করেন। দীর্ঘ ২৩ বছরের ব্যাংকিং ক্যারিয়ারে জাবিদ ইকবাল ঢাকায় কমার্শিয়াল ব্যাংক অফ সিলন, আমেরিকান এক্সপ্রেস ব্যাংক এবং ঢাকা ব্যাংকের কর্পোরেট ব্যাংকিং, ক্রেডিট রিস্ক এবং ক্রেডিট অ্যাডমিনিস্ট্রেশন বিভাগের বিভিন্ন পদে কাজ করেছেন।

জাবিদ ইকবাল ঢাকা বিশ্ববিদ্যালয় থেকে এমবিএ এবং যুক্তরাষ্ট্রের সিএফএ ইনস্টিটিউট থেকে চার্টার্ড ফিনান্সিয়াল অ্যানালিস্ট (সিএফএ) সম্পন্ন করেন।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: সিটি ব্যাংক


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ