Inqilab Logo

ঢাকা বুধবার, ২৮ জুলাই ২০২১, ১৩ শ্রাবণ ১৪২৮, ১৭ যিলহজ ১৪৪২ হিজরী
শিরোনাম

লিগ কমিটির জরুরি সভায় ছিলেন না মোহামেডানের প্রতিনিধি!

স্পোর্টস রিপোর্টার | প্রকাশের সময় : ২২ জুন, ২০২১, ৮:১২ পিএম

সবকিছু ঠিক থাকলে ২৫ জুন ফের শুরু হচ্ছে ঘরোয়া ফুটবলের সর্বোচ্চ আসর বাংলাদেশ প্রিমিয়ার লিগের (বিপিএল) দ্বিতীয় পর্ব। কিন্তু তার আগেই ঐতিহ্যবাহী মোহামেডান স্পোর্টিং ক্লাবের সমর্থকদের জন্য দুঃসংবাদ- ১২ ফুটবলার ও বিদেশি কোচসহ মোহামেডানের মোট ১৭ জন প্রাণঘাতি করোনাভাইরাসে আক্রান্ত। সোমবার এ তথ্য জানায় মতিঝিলের দলটি। এই পরিস্থিতিতে লিগে অংশ নিতে অপরাগতা জানিয়ে বাংলাদেশ ফুটবল ফেডারেশনের (বাফুফে) পেশাদার লিগ কমিটিকে চিঠি দিয়েছে সাদাকালোরা। মোহামেডানের চিঠি এবং লিগের অন্যতম দুই ভেন্যু মুন্সিগঞ্জ ও গাজীপুরে কঠোর লকডাউন সংক্রান্ত বিষয়ে সিদ্ধান্ত নিতে মঙ্গলবার জরুরি সভার আয়োজন করে লিগ কমিটি। তবে এই জরুরি সভায় ছিলেন না মোহামেডানের কোন প্রতিনিধি! অথচ তাদের প্রতিনিধি থাকা সবচেয়ে বেশি প্রয়োজন ছিল সভায়।

ক্লাবের পরিচালক ও ফুটবল কমিটির সাবেক চেয়ারম্যান মঞ্জুরুল আলম মঞ্জু লিগ কমিটিতে মোহামেডানের প্রতিনিধি। মঙ্গলবার বিকাল সাড়ে তিনটায় শুরু হওয়া ভার্চুয়াল সভায় তিনি অনুপস্থিত ছিলেন। সভায় মোহামেডানের কেউ না থাকায় অবাক হয়েছেন অন্য ক্লাবগুলোর প্রতিনিধিরা।

মোহামেডানের ফুটবল কমিটির সম্পাদক ও ক্লাবের পরিচালক আবু হাসান চৌধুরী প্রিন্স সভায় তাদের প্রতিনিধি না থাকা প্রসঙ্গে বলেন,‘বিষয়টি আমি এই মাত্র শোনলাম। হয়তো কোন ব্যক্তিগত কারণে মঞ্জু সাহেব অনুপস্থিত ছিলেন। তবে আমরা আমাদের চিঠি ইতোমধ্যে বাফুফেতে দিয়েছি। আশাকরি লিগ কমিটি যৌক্তিক সিদ্ধান্ত নেবে।’ কাতারে বিশ্বকাপ বাছাইয়ে বাংলাদেশের বাকি তিন ম্যাচের জন্য জাতীয় দল কমিটি মঞ্জুকে পর্যবেক্ষকের দায়িত্ব দিয়েছিল। কিন্তু ব্যক্তিগত কারণে জাতীয় দলের সঙ্গে কাতার যাননি তিনি। এবার এই একই কারণে নিজ ক্লাবের পক্ষে লিগ কমিটির সভায়ও অনুপস্থিত ছিলেন মঞ্জু।

মোহামেডানের দাবি তাদের ১২ ফুটবলার ও কোচের ১৪ দিন কোয়ারেন্টিন শেষে তারা লিগে খেলবে। সভা সুত্রে জানা গেছে, মোহামেডানের দাবি না টেকার সম্ভাবনাই বেশি। কারণ বিপিএলে খেলা অধিকাংশ ক্লাবই করোনা নেগেটিভ থাকা ফুটবলার নিয়েই খেলার পক্ষে মত দিয়েছে। ২৫ জুন ফের বিপিএল শুরুর কথা থাকলেও লিগ কমিটি সভায় আনুষ্ঠানিক কোনো সিদ্ধান্তে আসতে পারেনি। তাছাড়া এখনো তারা খসড়া ফিকশ্চার দিতে পারেনি। ফলে লিগ শুরু হওয়া নিয়ে সংশয় থেকেই যাচ্ছে। মঙ্গলবারের সভায় সিদ্ধান্ত না হওয়ায় বুধবার পুনরায় সভায় বসবে লিগ কমিটি।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: ফুটবল


আরও
আরও পড়ুন