Inqilab Logo

ঢাকা বৃহস্পতিবার, ২৯ জুলাই ২০২১, ১৪ শ্রাবণ ১৪২৮, ১৮ যিলহজ ১৪৪২ হিজরী

হেফাজত নেতাদের বিরুদ্ধে আ লীগ এমপির মামলার আবেদন খারিজ

চট্টগ্রাম ব্যুরো | প্রকাশের সময় : ২২ জুন, ২০২১, ৯:০৯ পিএম

হেফাজতে ইসলামের নেতাকর্মীদের বিরুদ্ধে ব্রাহ্মণবাড়িয়ার একজন সংসদ সদস্যের (এমপি) দাখিল করা একটি মামলার আবেদন খারিজ করে দিয়েছেন আদালত। মঙ্গলবার চট্টগ্রাম সাইবার ট্রাইব্যুনালে মামলাটির আরজি দাখিল করেছিলেন ব্রাহ্মণবাড়িয়া-৩ আসনের সংসদ সদস্য বীর মুক্তিযোদ্ধা র আ ম উবায়দুল মোকতাদির চৌধুরী। সন্ধ্যায় বিচারক এস কে এম তোফায়েল হাসান মামলাটি খারিজের আদেশ দেন।

সহকারী মহানগর পিপি রুবেল পাল বলেন, আদালত ডিজিটাল নিরাপত্তা আইনের মামলাটি গ্রহণ করে শুনানি করেছেন। পরে সেটি খারিজের আদেশ দিয়েছেন। বাদীপক্ষের আরেক আইনজীবী এ এইচ এম জিয়া উদ্দিন বলেন, সন্ধ্যায় বিচারক মামলাটি খারিজের আদেশ দিয়েছেন। খারিজের কারণ আমরা এখনো জানতে পারিনি। নথি পেলে জানা যাবে। গত ২৬ মার্চ থেকে টানা তিন দিন ব্রাহ্মণবাড়িয়া জেলা সদরসহ বিভিন্ন স্থানে ব্যাপক সংঘর্ষ ও ভাঙচুরের ঘটনা ঘটে। এসময় সরকারি-বেসরকারি বিভিন্ন স্থাপনায় হামলা, ভাঙচুর ও অগ্নিসংযোগ করা হয়। আইনশৃঙ্খলা বাহিনীর সঙ্গে সংঘর্ষে অন্তত ১১ জন নিহত হন। এসব ঘটনায় মোট ৫৬টি মামলা হয়েছে। গ্রেফতার করা হয়েছে পাঁচ শতাধিক ব্যক্তিকে। ব্রাহ্মণবাড়িয়া সদর আসনের এমপি র আ ম উবায়দুল মোকতাদির চৌধুরী মামলায় হেফাজতে ইসলামের কেন্দ্রীয় ও স্থানীয় মিলে ১৯ জনের নাম আসামি হিসেবে উল্লেখ করেছিলেন। এছাড়া অজ্ঞাতনামা আরও এক থেকে দেড়শ জনের নাম মামলার আরজিতে উল্লেখ করেছিলেন।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: হেফাজত নেতা


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ