Inqilab Logo

ঢাকা বৃহস্পতিবার, ২৯ জুলাই ২০২১, ১৪ শ্রাবণ ১৪২৮, ১৮ যিলহজ ১৪৪২ হিজরী

চট্টগ্রামে পিবিআই অফিসে চুরি

চট্টগ্রাম ব্যুরো | প্রকাশের সময় : ২২ জুন, ২০২১, ৯:২৩ পিএম

পুলিশ ব্যুরো অব ইনভেস্টিগেশনের (পিবিআই) চট্টগ্রাম মহানগর কার্যালয়ে চুরির ঘটনা ঘটেছে। ঘটনার ২৩ দিন পর মো. শাহ আলম (৩০) নামে একজনকে গ্রেফতার করা হয়েছে। মঙ্গলবার নগরীর ঈদগাঁও এলাকা থেকে তাকে গ্রেফতার করা হয়েছে বলে পিবিআই পরিদর্শক (মেট্রো) সন্তোষ কুমার চাকমা জানিয়েছেন।


পিবিআই জানিয়েছে, অফিসটিকে কমিউনিটি সেন্টার ভেবে চুরি করে ওই ব্যক্তি। তার কাছ থেকে চুরি করা দুইটি মোবাইল ফোন উদ্ধার করা হয়েছে। গ্রেফতার শাহআলমের বাড়ি গোপালগঞ্জ জেলার মুকসুদপুর এলাকায়। চট্টগ্রাম নগরীর ঈদগাঁও বৌ বাজার আমতলা এলাকায় ভাড়া বাসায় তার বসবাস। পেশায় রিকশাচালক।

পিবিআই জানিয়েছে, ২৯ মে ভোরে নগরীর পাহাড়তলী বার কোয়ার্টার এলাকায় পিবিআই চট্টগ্রাম মেট্রো কার্যালয়ের দ্বিতীয় তলার ২০২ নম্বর রুমের জানালার গ্রিল কেটে চোরের দল দুইটি মোবাইল ফোন সেট নিয়ে যায়। সেখান থেকে আরও একটি ল্যাপটপ ও মনিটর নেওয়ার চেষ্টা করেও সেগুলো টেবিল থেকে মাটিতে পড়ে যাওয়ায় সেগুলো নিতে ব্যর্থ হয় চোরের দল।

যে কক্ষটিতে চুরির ঘটনা ঘটে সেটি চুরির পর পিবিআইয়ের এএসআই রাজীব বড়ুয়া বাদী হয়ে ডবলমুরিং থানায় মামলা দায়ের করেন। মামলার এজাহারে উল্লেখ করা হয়েছে, ২৮ জুন রাত সাড়ে ১০টার পর থেকে পরদিন ভোর ৬টার মধ্যে এ চুরির ঘটনা ঘটে থাকতে পারে। বাঁশের মাথায় শপিং ব্যাগ ও কাঠ লাগিয়ে চুরি করে যাবার সময় সেগুলো তারা ফেলে যায়।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: চট্রগ্রাম


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ