Inqilab Logo

ঢাকা বৃহস্পতিবার, ১৫ এপ্রিল ২০২১, ২ বৈশাখ ১৪২৮, ০২ রমজান ১৪৪২ হিজরী

কৃষ্ণাদের সংবর্ধিত করলো ‘আমরা নেটওয়ার্ক’

প্রকাশের সময় : ২৩ সেপ্টেম্বর, ২০১৬, ১২:০০ এএম | আপডেট : ২:৩৫ এএম, ২৩ সেপ্টেম্বর, ২০১৬

স্পোর্টস রিপোর্টার : এএফসি অনুর্ধ্ব-১৬ নারী ফুটবল চ্যাম্পিয়নশিপের বাছাই পর্বে অপরাজিত চ্যাম্পিয়ন হয়ে অনেকটা আকাশে উড়ছে বাংলাদেশের কিশোরীরা। টুর্নামেন্টের চূড়ান্ত পর্বে জায়গা করে নেওয়ায় তাদেরকে ঘিরে আনন্দ-উচ্ছাসের যেন শেষ নেই। একের পর এক সংবর্ধনা ও অভিনন্দনের জোয়ারে এখন ভাসছেন কৃষ্ণা রানী, সানজিদা, তাসলিমা, স্বপ্না, মারিয়ারা। এবার অনুর্ধ্ব-১৬ জাতীয় নারী দলের উজ্জ্বল নক্ষত্রদের সংবর্ধিত করলো ইন্টারনেট সেবাদানকারী প্রতিষ্ঠান ‘আমরা নেটওয়ার্ক’।
কয়েকদিন আগে বাংলাদেশ ফুটবল ফেডারেশনের (বাফুফে) কয়েকটি পৃষ্ঠপোষক প্রতিষ্ঠান কৃষ্ণা বাহিনীকে সংবর্ধনা দেয়ার পাশাপাশি অর্থ পুরস্কারও দেয়। কিন্তু ‘আমরা নেটওয়ার্ক’ কোন আর্থিক পুরস্কার নয়, তাদের প্রতিষ্ঠানের তৈরি নিজস্ব স্মার্ট ফোন, ক্লাউড স্টোরেজ ও আনুষঙ্গিক সামগ্রী প্রদান করে। এই ফোনে এমন একটি এ্যাপস থাকবে, যার সাহায্যে ফুটবলের লাইভ কভারেজের আপডেট জানা যাবে। সংবর্ধনা অনুষ্ঠানে উপস্থিত ছিলেন বাফুফের সহ-সভাপতি বাদল রায়, সাধারণ সম্পাদক আবু নাঈম সোহাগ, সদস্য শওকত আলী খান জাহাঙ্গির, ইলিয়াস হোসেন, মাহফুজা আক্তার কিরন সহ অনুর্ধ্ব-১৬ জাতীয় নারী দলের ২৩ ফুটবলার ও কর্মকর্তারা। অনুষ্ঠানে বাফুফে সহ-সভাপতি বাদল রায় বলেন, ‘অভাবনীয় সাফল্য এনে দেয়ার জন্য মেয়েদের জানাচ্ছি অভিনন্দন। মেয়েদের উদ্দ্যেশে বলছিÑ তোমরা এখন সবাই একেকজন তারকা। এই তারকাখ্যাতিকে ধরে রাখতে তোমাদের আরও সাফল্য পেতে হবে। সেজন্য কঠোর পরিশ্রম এবং অনুশীলনের কোন বিকল্প নেই।’
‘আমরা নেটওয়ার্কে’র ব্যবস্থাপনা পরিচালক সৈয়দ ফরহাদ আহমেদ বলেন, ‘মেয়েদের সাফল্যে গোটা জাতি অভিভূত, আনন্দিত। আমি ব্যক্তিগতভাবে আবেগে আপ্লুত হয়েছি। আমি শৈশবে ফুটবল খেলেছি। কিন্তু পরে ক্রিকেটের প্রতি ঝুঁকে পড়ি। এখন মেয়েদের এই অভূতপূর্ব সাফল্যে আবারও আমি ফুটবল খেলাটির প্রতি গভীর আগ্রহ অনুভব করছি। মেয়েদের প্রতি আমার অনুরোধÑ তোমরা দেশের জন্য জানপ্রাণ দিয়ে খেলবে।’ ‘উই স্মার্ট’ ফোনের প্রধান নির্বাহী কর্মকর্তা ইন্তেখাব মাহমুদ বলেন, ‘মেয়েদের এই সাফল্য আমাকে দারুণ অভিভূত করেছে। আমার নিজের মেয়েও ফুটবল খেলে। আমি মেয়েদের প্রতিটি খেলাই শুরু থেকে শেষ পর্যন্ত দেখেছি। চমৎকার তোমাদের স্ট্যামিনা। শুনেছি তোমাদের ক্যাম্পের মেয়াদ মাত্র এক বছরের? সময়টা আরও বাড়ানো উচিত।’ কদিন আগে পাঁচতারকা হোটেল সোনারগাঁওয়ে অনুর্ধ্ব-১৬ জাতীয় মহিলা দলের কিশোরী ফুটবলারদের সংর্বধনার মাধ্যমে আর্থিক পুরস্কারে ভূষিত করে জেমকন গ্রæপ, ক্যাল্ডওয়েল ডেভেলপার্স, সাইফ গেøাবাল স্পোর্টস। তারা কিশোরী দলের খেলোয়াড় ও তিন কোচকে জনপ্রতি ৫০ হাজার টাকা করে আর্থিক পুরস্কার দেয়। এছাড়া এসএস সলিউশনস আগামী এক বছরের জন্য কৃষ্ণা বাহিনীকে মাসিক ভাতা দেয়ারও ঘোষণা দেয়।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: কৃষ্ণাদের সংবর্ধিত করলো ‘আমরা নেটওয়ার্ক’
আরও পড়ুন