Inqilab Logo

সোমবার, ০২ আগস্ট ২০২১, ১৮ শ্রাবণ ১৪২৮, ২২ যিলহজ ১৪৪২ হিজরী

মাস্কমুক্তি শনিবার থেকে

ইনকিলাব ডেস্ক | প্রকাশের সময় : ২৩ জুন, ২০২১, ১২:০০ এএম

এবার মাস্কমুক্ত হচ্ছে স্পেন। আগামী শনিবার থেকে বাড়ির বাইরে বেরোলে আর বাধ্যতামূলক নয় মাস্ক পরিধান। খোদ প্রধানমন্ত্রী একথা ঘোষণা করেছেন। স্পেনের প্রধানমন্ত্রী পেড্রো সানচেজের এমন ঘোষণায় খুশি দেশটির জনগণ।
প্রধানমন্ত্রী সানচেজ জানিয়েছেন, আগামী শনিবার থেকে স্পেনে বাড়ির বাইরে বেরোলে আর মাস্ক পরা বাধ্যতামূলক থাকছে না। জানা গেছে, করোনার সংক্রমণ দেশটিতে বিপজ্জনক রূপ নিতেই একাধিক কঠিন সিদ্ধান্ত নেয় স্পেনীয় প্রশাসন। মাস্ক পরা এর আগে বাধ্যতামূলক করা হয়েছিল। প্রত্যেকে যাতে বাড়ির বাইরে পা রাখলে মাস্ক পরেন সে ব্যাপারে প্রশাসনের তরফে একাধিক উদ্যোগ নেয়া হয়েছিল। গোটা স্পেন করোনা মোকাবিলায় গত এক বছরের বেশি সময় ধরে স্পেন সরকারের পাশে ছিল। কোভিড প্রটোকল প্রত্যেকে মেনে চলায় সেদেশে সংক্রমণে লাগাম পরানো গেছে।
এর আগে ফ্রান্সেও মাস্কের হাত থেকে মুক্তি পেয়েছে জনগণ। এবার স্পেনের মন্ত্রিসভায়ও একই সিদ্ধান্ত নেয়া হয়েছে। করোনাভাইরাসে বিপর্যস্ত দেশগুলোর অন্যতম স্পেন। এখন পর্যন্ত দেশটিতে করোনায় আক্রান্ত হয়েছে ৩৭ লাখ ৬৪ হাজার ৬৫১ জন। এদের মধ্যে মারা গেছে ৮০ হাজার ৬৮৯ জন। একসময় খুব খারাপ অবস্থা থাকলেও বর্তমানে নিয়মানুবর্তিতা মেনে ফল পেয়েছে। আপাতত আক্রান্তের নিরিখে দেশটির অবস্থান ১১ নম্বরে। সূত্র : ওয়েলসঅনলাইন।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ