Inqilab Logo

মঙ্গলবার, ০৩ আগস্ট ২০২১, ১৯ শ্রাবণ ১৪২৮, ২৩ যিলহজ ১৪৪২ হিজরী

কক্সবাজারে মঙ্গলবার ১১০ জনের করোনা শনাক্ত

কক্সবাজার ব্যুরো | প্রকাশের সময় : ২২ জুন, ২০২১, ১১:১৩ পিএম

মঙ্গলবার কক্সবাজার জেলায় মোট ১১০ জনের করোনা শনাক্ত করা হয়েছে। কক্সবাজার মেডিকেল কলেজের ল্যাবে ৫২৬ জনের নমুনা টেস্ট করে ৯১ জনের টেস্ট রিপোর্ট 'পজেটিভ' পাওয়া গেছে। বাকী ৪৩৫ জনের নমুনা টেস্ট রিপোর্ট ‘নেগেটিভ' আসে। এছাড়া, কক্সবাজার জেলা সদর হাসপাতাল ও জেলার অন্যান্য স্থানে একইদিন ৬৮ জনের র‍্যাপিড এন্টিজেন টেস্ট (Rapid Antigen Test-RAT) পদ্ধতিতে নমুনা টেস্ট করে ১৯ জনের টেস্ট রিপোর্ট ‘পজেটিভ’ শনাক্ত করা হয়। র‍্যাপিড এন্টিজেন টেস্টে বাকী ৪৯ জনের টেস্ট রিপোর্ট 'নেগেটিভ' আসে।

কক্সবাজার মেডিকেল কলেজের ট্রপিক্যাল মেডিসিন ও সংক্রামক ব্যাধি বিভাগের সহকারী অধ্যাপক ডা. মুহাম্মদ শাহজাহান নাজির এ তথ্য নিশ্চিত করেছেন।

কক্সবাজার মেডিকেল কলেজের পিসিআর ল্যাবে শনাক্ত হওয়া ৯১ জন করোনা রোগীর মধ্যে ২ জন আগে আক্রান্ত হওয়া পুরাতন রোগীর ফলোআপ টেস্ট রিপোর্ট। নতুন শনাক্ত হওয়া ৮৯ জনের মধ্যে ১ জন বান্দরবান জেলার রোগী। অবশিষ্ট ৮৮ জন সকলেই কক্সবাজারের রোগী। তারমধ্যে, ২৯ জন রোহিঙ্গা শরণার্থী।

এছাড়া কক্সবাজার সদর উপজেলায় ২৪ জন, উখিয়া উপজেলায় ১৩ জন, রামু উপজেলায় ২ জন, টেকনাফ উপজেলায় ৫ জন, চকরিয়া উপজেলায় ৫ জন, পেকুয়া উপজেলায় 8 জন এবং মহেশখালী উপজেলার ৬ জন রোগী রয়েছে। এছাড়া একইদিন র‍্যাপিড এন্টিজেন টেস্টে পজেটিভ শনাক্ত হওয়া ১৯ জন রোগীর মধ্যে কক্সবাজার উপজেলার ১৭ জন এবং উখিয়া উপজেলার ২ জন।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: কক্সবাজার


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ