Inqilab Logo

শুক্রবার, ০৬ আগস্ট ২০২১, ২২ শ্রাবণ ১৪২৮, ২৬ যিলহজ ১৪৪২ হিজরী

ঢাকার সঙ্গে সারা দেশের ট্রেন চলাচল বন্ধ

অনলাইন ডেস্ক | প্রকাশের সময় : ২৩ জুন, ২০২১, ৯:০১ এএম

করোনাভাইরাস সংক্রমণ রোধে মঙ্গলবার দিবাগত রাত ১টা থেকে ঢাকার সঙ্গে সারা দেশের রেলে যাত্রী পরিবহন বন্ধ রাখা হয়েছে। আগামী ৩০ জুন পর্যন্ত কমলাপুর থেকে রেল ছেড়ে যাবে না, দেশের অন্যান্য জেলা থেকেও কমলাপুরে রেল আসবে না।

মঙ্গলবার (২২ জুন) বিকেলে রাজধানীর রেল ভবনে এক বৈঠকে এমন সিদ্ধান্ত নেয়া হয়েছে। পরে রাত নয়টায় এ বিষয়ে এক প্রজ্ঞাপন জারি করা হয়। তবে প্রজ্ঞাপনে পণ্যবাহী রেল চলাচল করতে পারবে বলে জানানো হয়।

প্রজ্ঞাপনে বলা হয়, করোনাজনিত সংক্রমণের বর্তমান পরিস্থিতি বিবেচনায় মানিকগঞ্জ, নারায়ণগঞ্জ, মুন্সিগঞ্জ, গাজীপুর, মাদারীপুর, রাজবাড়ী এবং গোপালগঞ্জে জনসাধারণের চলাচল বন্ধে গতকাল ২২ জুন সকাল ছয়টা থেকে আগামী ৩০ জুন মধ্যরাত পর্যন্ত লকডাউন ঘোষণা করে সরকার।

যার পরিপ্রেক্ষিতে ঢাকার সঙ্গে অন্যান্য জেলা শহরের জনসাধারণের চলাচল নিয়ন্ত্রণ রাখতে আজ বুধবার রাত ১টা থেকে ঢাকা থেকে যাত্রীবাহী রেল চলাচল বন্ধ রাখার সিদ্ধান্ত নিয়েছে রেল কর্তৃপক্ষ। তবে লকডাউন ঘোষণা করা হয়নি, এমন জেলা তথা চট্টগ্রাম-সিলেট, চট্টগ্রাম-কুমিল্লা বা চাঁদপুর এলাকায় রেল যাত্রী পরিবহন করতে পারবে।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: ট্রেন চলাচল


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ