Inqilab Logo

ঢাকা মঙ্গলবার, ২৭ জুলাই ২০২১, ১২ শ্রাবণ ১৪২৮, ১৬ যিলহজ ১৪৪২ হিজরী
শিরোনাম

লকডাউন উপেক্ষার হিড়িক মুন্সীগঞ্জে : শিমুলিয়ায় যাত্রীর চাপ

অনলাইন ডেস্ক | প্রকাশের সময় : ২৩ জুন, ২০২১, ১১:১৫ এএম

মানুষের মধ্যে কোনো প্রকার সচেতনতা নেই। যে যার মতো করে চলছে। লকডাউন তাদের আটকে রাখতে পারছে না। সব বাধা উপেক্ষা করে তারা রাস্তায় নামছে।

এদিকে করোনার সংক্রমণ রোধে সাত জেলায় নয় দিনের লকডাউনের দ্বিতীয় দিনে মুন্সীগঞ্জে সরকারি নির্দেশনা উপেক্ষার হিড়িক পড়েছে। জেলার বিভিন্ন প্রবেশ মুখে আইনশৃঙ্খলা বাহিনীর চেকপোস্ট থাকলেও অভ্যন্তরীণ সড়কগুলোতে অবাধে চলাচল করছে মানুষ। শপিংমল, দোকানপাট বন্ধ রাখার নির্দেশনা থাকলেও অধিকাংশ ক্ষেত্রেই তা কার্যকর হচ্ছে না।

এদিকে শিমুলিয়া-বাংলাবাজার নৌপথে লঞ্চ চলাচল বন্ধ থাকলে সচল রয়েছে ফেরি। এসব ফেরিতে জরুরি ও নিত্যপণ্যবাহী যানবাহন পারাপারের নির্দেশনা থাকলেও যাত্রীরা মানছে না সেই নিয়ম। আজ বুধবার সকাল থেকে শত শত যাত্রীকে ফেরিতে করে পদ্মা পাড়ি দিতে দেখা গেছে। যাত্রীদের অবাধ পারাপারে ঘাট এলাকায় যেন শিথিল হয়ে পড়েছে লকডাউন

এ বিষয়ে বাংলাদেশ অভ্যন্তরীণ নৌপরিবহন করপোরেশনের (বিআইডব্লিউটিসি) শিমুলিয়া ঘাটের ব্যবস্থাপক (বাণিজ্য) সাফায়েত আহমেদ জানান, শিমুলিয়া-বাংলাবাজার নৌপথে বর্তমানে ১৪টি ফেরি সচল রয়েছে। এসব ফেরি দিয়ে দিয়ে শুধু কাঁচামাল, পণ্যবাহী গাড়ি ও জরুরি রোগীবাহী গাড়ি পার করার নির্দেশনা রয়েছে। তবে প্রতিটি ফেরিতেই সাধারণ যাত্রী পারাপার হচ্ছে।

বিআইডব্লিউটিসির এই কর্মকর্তা বলেন, ‘আমাদের দায়িত্ব শুধু ফেরি পরিচালনা করা। যাত্রী আসা নিয়ন্ত্রণ করা আমাদের দায়িত্বের আওতায় পড়ে না।’



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: লকডাউন


আরও
আরও পড়ুন