Inqilab Logo

ঢাকা, শুক্রবার, ১৮ অক্টোবর ২০১৯, ০২ কার্তিক ১৪২৬, ১৮ সফর ১৪৪১ হিজরী

আজিমপুরের জঙ্গি আস্তানায় আটক কিশোর রাসেলের স্বীকারোক্তিমূলক জবানবন্দি

প্রকাশের সময় : ২৩ সেপ্টেম্বর, ২০১৬, ১২:০০ এএম

কোর্ট রিপোর্টার : আজিমপুরের জঙ্গি আস্তানা থেকে গ্রেফতার হওয়া কিশোর রাসেল (১৪) আদালতে স্বীকারোক্তিমূলক জবানবন্দি দিয়েছে। গতকাল ঢাকা মহানগর হাকিম মোহাম্মাদ আহসান হাবীবের খাস কামরায় এ জবানবন্দি দেয়। তবে জবানবন্দিতে কিশোর রাসেল কী বলেছে তা জানা যায়নি।
এ বিষয়ে ঢাকা মহানগরের অপরাধ তথ্য ও প্রসিকিউশনের উপ-কমিশনার এবং আদালত পুলিশ প্রধান আনিসুর রহমান সাংবাদিকদের জানান, ফৌজদারি কার্যবিধির ১৬৪ ধারায় কিশোর রাসেল আদালতে স্বীকারোক্তিমূলক জবানবন্দি দিয়েছে। পরে তাকে ঢাকা কেন্দ্রীয় কারাগারের মাধ্যমে গাজীপুরের টঙ্গীর কিশোর উন্নয়ন কেন্দ্রে পাঠানো হয়েছে।
এর আগে গত ১৮ সেন্টেম্বর তিন দিন রিমান্ডে নেয়ার অনুমতি দেন ঢাকার ১ম অতিরিক্ত মহানগর দায়রা জজ এবং শিশু আদালতের বিচারক রুহুল আমীন। পরে মামলার তদন্ত কর্মকর্তার কাছে ঘটনার বিষয়ে স্বীকারোক্তিমূলক জবানবন্দি দেয়ার ইচ্ছা পোষণ করে। এ কারণে মামলার তদন্ত কর্মকর্তা ঢাকা মহানগর পুলিশের কাউন্টার টেররিজম ও ট্রান্স ন্যাশনাল ক্রাইম বিভাগের সহকারী পুলিশ সুপার আহসানুল হক কিশোর রাসেলকে আদালতে হাজির করে স্বীকারোক্তিমূলক জবানবন্দি রেকর্ড করার আবেদন করেন।
মামলার নথি সূত্রে জানা গেছে, ১০ সেপ্টেম্বর লালবাগ থানাধীন ২০৯/৫ লালবাগ রোডের পঞ্চম তলার ওই বাসায় আসামিরা ভাড়াটে হিসেবে অবস্থান করছিলেন। পুলিশ ওই বাসায় তল্লাশির সময় জঙ্গিরা পুলিশকে হত্যা করার জন্য গুলি চালায় ও ছুরিকাঘাত করে। সেখানে তানভীর কাদেরী ওরফে জামশেদ ওরফে আবদুল করিম (৪০) নামের একজন মারা যান। এ ছাড়া ওই বাসা থেকে আটক তিন নারী জঙ্গি বর্তমানে ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালে চিকিৎসাধীন রয়েছেন। তারাও এই মামলার আসামি। এ ঘটনায় লালবাগ থানায় ১১ সেপ্টেম্বর সন্ত্রাসবিরোধী আইনে মামলা হয়।








 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ