Inqilab Logo

বৃহস্পতিবার, ১১ আগস্ট ২০২২, ২৭ শ্রাবণ ১৪২৯, ১২ মুহাররম ১৪৪৪

বুরকিনা ফাসোয় আবারো সন্ত্রাসী হামলা, ১১ পুলিশ কর্মকর্তা নিহত

ইনকিলাব ডেস্ক | প্রকাশের সময় : ২৩ জুন, ২০২১, ১২:০৯ পিএম

পশ্চিম আফ্রিকার দেশ বুরকিনা ফাসোতে সন্ত্রাসী হামলায় ১১ পুলিশ কর্মকর্তা নিহত হয়েছে। ওই হামলায় এখনও আরও চারজন নিখোঁজ রয়েছেন। দেশটির সংঘর্ষ-পীড়িত উত্তরাঞ্চলে এই ঘটনা ঘটে বলে গতকাল মঙ্গলবার (২২ জুন) এক প্রতিবেদনে জানিয়েছে কাতারভিত্তিক সংবাদমাধ্যম আল জাজিরা।

মঙ্গলবার দেওয়া এক বিবৃতিতে বুরকিনা ফাসোর নিরাপত্তা বিষয়ক মন্ত্রী ওউসেইনি কমপাউরি জানিয়েছেন, দেশের উত্তরাঞ্চলীয় ইয়িরগোউ শহরে ত্রাণ কার্যক্রম পরিচালনা করার সময় দায়িত্বরত পুলিশ সদস্যদের ওপর হামলার ঘটনা ঘটে। ইয়িরগোউ শহরে সাম্প্রতিক সময়ে সহিংসতা বৃদ্ধি পেয়েছে।

কমপাউরি আর বলেন, ‘হামলার পর নিখোঁজ পুলিশ সদস্যদের উদ্ধারে ও অভিযুক্তদের ধরতে অভিযান চালাচ্ছে সামরিক বাহিনী।’ অবশ্য হামলার ব্যাপারে তাৎক্ষণিকভাবে এখনো কোনো গোষ্ঠী দায় স্বীকার করেনি।

২০১২ ও ২০১৩ সালে উত্তর মালির বিস্তৃত এলাকা সশস্ত্র গোষ্ঠী দখল করে নেয়ার পর থেকেই আফ্রিকার মরু অঞ্চলে সাহেল এলাকায় বিদ্রোহী তৎপরতা জোরালো রয়েছে। তা মোকাবিলায় ফরাসি সেনাবাহিনী মালি, চাদ, মৌরিতানিয়া, নাইজার এবং বুরকিনা ফাসোকে সামরিক সহায়তা দিয়ে আসছে। সূত্র : আল জাজিরা



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: বুরকিনা ফাসো

২২ ফেব্রুয়ারি, ২০২২
২৫ জানুয়ারি, ২০২২

আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ