Inqilab Logo

সোমবার, ২৭ সেপ্টেম্বর ২০২১, ১২ আশ্বিন ১৪২৮, ১৯ সফর ১৪৪৩ হিজরী

বায়োপিক ‘সাবাশ মিঠু’র পরিচালনায় সৃজিত!

বিনোদন ডেস্ক | প্রকাশের সময় : ২৩ জুন, ২০২১, ২:১৮ পিএম

বছর দেড়েক ধরেই চলছিল কাজ। শুরু হয়ে গিয়েছিল ‘সাবাশ মিঠু’র শুটিং। তাপসী পান্নুও ব্যাট-বল নিয়ে নেমে পড়েছিলেন বাইশ গজে। পরিচালক রাহুল ঢোলাকিয়াও ছিলেন তৈরি। হঠাৎই মাঝপথে পরিবর্তন। রাহুলের জায়গায় এ বার সিনেমাটি পরিচালনা করতে চলেছেন পরিচালক সৃজিত মুখোপাধ্যায়। বিষয়টি নিশ্চিত করেছেন সৃজিত নিজেই।

তার কথায়, “ক্রিকেট আমার প্যাশন। ছোটবেলা থেকেই ক্রিকেট খেলেছি। ক্রিকেট নিয়ে পড়াশোনাও করেছি। ক্রিকেট নিয়ে বায়োপিক করতে পারাটা বিশাল ব্যাপার। তাপসীর মতো সুঅভিনেত্রীর সঙ্গে কাজ করতে পারাটাও একটা বিশাল ব্যাপার।” এই মুহূর্তে মুম্বাই রয়েছেন সৃজিত। এখনও শুটিং শুরু না হলেও প্রি-প্রোডাকশনের কাজ চলছে জোর গতিতে।

এদিকে মাঝপথে পরিচালনার দ্বায়িত্ব ছেড়ে দেওয়ার কারণ হিসেবে রাহুল ঢোলাকিয়া দায়ী করেছেন করোনাকেই। তিনি লিখেছেন, “যে মুহূর্তে আমি চিত্রনাট্য পড়েছি, নিশ্চিত ছিলাম ছবিটা আমিই করব। কিন্তু কোভিড সবকিছু লন্ডভণ্ড করে দিল। এই ছবি প্যাশনের। অনেক স্মৃতি জড়িয়ে রইল।” সরাসরি না থাকলেও সিনেমাটির সঙ্গে তিনি মনে মনে জুড়ে থাকবেন বলেই জানিয়েছেন রাহুল।

অন্যদিকে সৃজিতের বলিউড দৌড় চলছেই। নেটফ্লিক্সে মুক্তি পেতে চলেছে ‘রে’। সত্যজিৎ রায়কে নিয়ে তিন পরিচালকের সিনেমা উদযাপন। সেই তিন পরিচালকের অন্যতম সৃজিত মুখোপাধ্যায়। চারটি পর্বের ওই সিরিজের দ্বিতীয় এবং তৃতীয়টির পরিচালনায় সৃজিত মুখোপাধ্যায়। ‘ফরগেট মি নট’ এবং ‘বহুরূপিয়া’। ‘ফরগেট মি নট’-এ রয়েছেন আলি ফজল ও শ্বেতা বসু প্রসাদ। ‘বহুপ্রিয়া’-তে রয়েছেন কে কে মেনন এবং বিদিতা বাগ।

উল্লেখ্য ভারতের জাতীয় মহিলা ক্রিকেট দলের টেস্ট অধিনায়ক মিতালি মহিলাদের একদিনের ম্যাচে প্রথম খেলোয়াড় হিসেবে পেরিয়েছেন ৭ হাজার রানের গণ্ডি। তিনিই মহিলা ক্রিকেটের সর্বোচ্চ রান সংগ্রাহক। এবার এই তারকা ক্রিকেটারের বাইশ গজের জার্নিই ফুটে উঠবে ‘সাবাশ মিঠু’র মাধ্যমে পর্দায়। ছবিতে মিতালির ভূমিকায় বলিউডের তারকা অভিনেত্রী তাপসী পান্নু । ছবিটি ঘিরে এখন থেকেই প্রত্যাশার পারদ চড়তে শুরু করেছে।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: টলিউড


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ