Inqilab Logo

শনিবার, ৩১ জুলাই ২০২১, ১৬ শ্রাবণ ১৪২৮, ২০ যিলহজ ১৪৪২ হিজরী
শিরোনাম

খুলছে না মধুমিতা হল, পুরোপুরি বন্ধ হয়ে যাওয়ার সম্ভাবনা

বিনোদন ডেস্ক | প্রকাশের সময় : ২৩ জুন, ২০২১, ৩:০৪ পিএম

করোনার কারণে গত ১৪ মাস ধরে বন্ধ থাকার পর আগামী সপ্তাহে রাজধানীর মতিঝিলে অবস্থিত ঐতিহ্যবাহী মধুমিতা সিনেমা হল খোলার সিদ্ধান্ত নিয়েছিল কর্তৃপক্ষ। কিন্তু অনুমতি না পাওয়ায় খুলছে না ঐতিহ্যবাহী এ সিনেমা হলটি। তাই শুক্রবার (২৫ জুন) থেকে এই প্রেক্ষাগৃহে শাকিব খানের ‘নবাব এলএল.বি’ সিনেমাটি প্রদর্শিত হওয়ার কথা থাকলেও সেটি হচ্ছে না। বরং পুরোপুরি বন্ধ হয়ে যেতে পারে ৫৪ বছরের পুরাতন এ হলটি।

মধুমিতার কর্ণধার ও বাংলাদেশ চলচ্চিত্র প্রদর্শক সমিতির সাবেক সভাপতি ইফতেখার উদ্দিন নওশাদ বলেন, শুক্রবার (২৫ জুন) থেকে মধুমিতা খুলতে চেয়েছিলাম। কিন্তু অনুমতি না পাওয়ায় বন্ধ রাখার সিদ্ধান্ত নিয়েছি। ‘নবাব এলএল.বি’ চালাতে চেয়েছিলাম। ব্যানার-পোস্টার লাগিয়েছিলাম। কিন্তু আজ নোটিশ দিয়ে জানিয়েছি হল খুলছি না।

ইফতেখার উদ্দিন নওশাদ আরো বলেন, সম্প্রতি চিত্রামহল ও আনন্দ-ছন্দ সিনেমা হলে স্বাস্থ্যবিধি না মানায় জরিমানা করা হয়েছে। এদিকে মধুমিতা ১৪ মাস ধরে বন্ধ রেখে লোকসানের পাহাড় জমেছে। এর মধ্যে হল চালু করে জরিমানা গুণতে চাইনা। আগামী ঈদে যদি হল খুলতে না পারি তবে চিরতরে মধুমিতা সিনেমা হল বন্ধ করে দেব। এছাড়া কোনো উপায় নাই। আমার আর কিছু করার নেই।

বাংলাদেশ চলচ্চিত্র প্রদর্শক সমিতির সাধারণ সম্পাদক আওলাদ হোসেন উজ্জ্বল গণমাধ্যমকে বলেন, ‘সারাদেশের করোনা পরিস্থিতি খারাপ। ঢাকাকে বিচ্ছিন্ন করে দেওয়া হয়েছে। এ অবস্থায় আমরা হল খোলা রাখতে পারি না। তারপরেও আমরা সমিতির পক্ষ থেকে মন্ত্রণালয় চিঠি দিয়েছি। কিন্তু পরিস্থিতি খারাপের দিকে গেলে হল খোলার প্রশ্নই আসে না। পরিস্থিতি যদি স্বাভাবিক হয় তাহলে আবার আমরা হল খোলার অনুমতি চেয়ে চিঠি দেব।’



 

Show all comments
  • মোঃ+দুলাল+মিয়া ২৩ জুন, ২০২১, ৫:৩৬ পিএম says : 0
    বন্ধ করে দেওয়া হউক এই সময় ইবাদত করবে,সিনেমা দেখার সময় নয়।
    Total Reply(0) Reply

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: ঢালিউড


আরও
আরও পড়ুন