Inqilab Logo

মঙ্গলবার, ০৩ আগস্ট ২০২১, ১৯ শ্রাবণ ১৪২৮, ২৩ যিলহজ ১৪৪২ হিজরী
শিরোনাম

শেরপুরে করোনায় এক মানবাধিকার কর্মীর মৃত্যু

শেরপুর জেলা সংবাদদাতা | প্রকাশের সময় : ২৩ জুন, ২০২১, ৫:১৮ পিএম

শেরপুরে করোনা আক্রান্ত হয়ে মনিরুজ্জামান নামের ৪৩ বছর বয়সী এক গার্মেন্টসের কাপড় ব্যবসায়ী ও মানবাধিকার কর্মীর মৃত্যু হয়েছে। ২৩ জুন বুধবার সকাল ১০টার দিকে ময়মনসিংহ মেডিক্যাল কলেজ হাসপাতালে তার মৃত্যু হয়। তিনি শেরপুর শহরের উত্তর নওহাটা মহল্লার বাসিন্দা এবং সাবেক প্রধান শিক্ষক মজিবুর রহমানের ছেলে। বিষয়টি নিশ্চিত করেছেন উপজেলা পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডা. মোবারক হোসেন।

মৃত্যুর পূর্ব পর্যন্ত মনিরুজ্জামান মানবাধিকার সংগঠন আমাদের আইনের শেরপুর সদর উপজেলা শাখার সভাপতি হিসেবে দায়িত্ব পালন করে আসছিলেন। সে শেরপুর জেলা শহরের নিউমার্কেটে গার্মন্টসের কাপড়ের ব্যবসা করতেন।

গত ১৭জুন করোনা পরীক্ষা করালে মনিরুজ্জামানের দেহে করোনা পজেটিভ ধরা পড়ে। পরে শ্বাস কষ্ট দেখা দিলে ১৮ জুন শেরপুর জেলা হাসপাতালে ভর্তি হলে ১৯ জুন তাকে ময়মনিসংহ মেডিক্যাল কলেজ হাসপাতালে রেফার্ড করা হয়। সেখানে চিকিৎসাধীন থাকাবস্থায় আজ ২৩ জুন সকাল ১০টায় তার মৃত্যু হয়।

এদিকে, জেলা সিভিল সার্জন ডা: একেএম আনোয়ারুর রউফ সাংবাদিকদের জানান, গত বছরের ৫ এপ্রিল জেলায় প্রথম দুই ব্যক্তির করোনা শনাক্ত হয়। আর তখন থেকে ২২ জুন পর্যন্ত শেরপুর জেলায় রোগীর সংখ্যা বেড়ে দাঁড়িয়েছে ১ হাজার ১৩৫ জনে। ২৩ জুন সকাল পর্যন্ত মোট মৃত্যু হয়েছে ২০জন। এর মধ্যে জুন মাসে ৫জনের প্রাণ হানি হয়েছে। যথাযথভাবে স্বাস্থ্যবিধি প্রতিপালন না করায় সাধারণ মানুষ করোনাভাইরাসে সংক্রমিত হচ্ছেন। তাই সবাইকে সচেতন হওয়া, মাস্ক ব্যবহারসহ সামাজিক দূরত্ব মেনে চলার অনুরোধ জানান তিনি।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: মৃত্যু


আরও
আরও পড়ুন