Inqilab Logo

শনিবার, ০৪ ডিসেম্বর ২০২১, ১৯ অগ্রহায়ণ ১৪২৮, ২৮ রবিউস সানী ১৪৪৩ হিজরী
শিরোনাম

যোগাসনের উৎপত্তির সময় ‘ভারতের অস্তিত্বই’ ছিল না : ওলি

ইনকিলাব ডেস্ক | প্রকাশের সময় : ২৩ জুন, ২০২১, ৫:২১ পিএম

ফের ওলিতে বিব্রত হলেন ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি। যোগাসনের উৎপত্তির সময়ে ভারতের কোনও অস্তিত্বই ছিল না বলে দাবি করে নেপালের প্রধানমন্ত্রী কেপি শর্মা ওলি বলেছেন, ভারত নয়, যোগাসনের উৎপত্তি আসলে নেপালেই হয়েছে। শুধু তাই নয়, যোগাসনের উৎপত্তির সময় ভারত ছোট ছোট গোষ্ঠীতে বিভক্ত উপমহাদেশ ছিল মাত্র। -জি নিউজ

বিশ্ব যোগ দিবস উপলক্ষ্যে নিজের বাসভবনে সাংবাদিকদের মুখোমুখি হয়েছিলেন নেপালের প্রধানমন্ত্রী। সেখানেই তিনি যোগ ব্যায়ামের উৎস নিয়ে এই বোমা ফাটানো মন্তব্যটি করেন। ওলির এমন মন্তব্যে ফের বিব্রত হয়েছে ভারত। যদিও এ নিয়ে ভারতের পক্ষ থেকে কোনো প্রতিক্রিয়া পাওয়া যায়নি এখনো।

এর আগে ওলি দাবি করেছিলেন, ‘রামচন্দ্রের জন্ম অযোধ্যায় নয়, বরং নেপালে।’ ভারতের ওপর ক্ষোভ নিয়ে ওলি বলেছিলেন, ‘প্রকৃত সত্যকে বলপূর্বক দখল করা হয়েছে।’ উল্লেখ্য, সাম্প্রতিককালে বন্ধুত্ব ভুলে ভারতের সঙ্গে বারংবার সংঘাতের পথে হাঁটেছে নেপাল। চীনের ইন্ধনে ভারত-নেপাল সীমান্ত নিয়ে বিতর্ক বাড়িয়েছেন সেদেশের প্রধানমন্ত্রী কেপি শর্মা ওলি। এই পরিস্থিতিতে এবার ভারতকে আবারও খোঁচা দিলেন নেপালের এই প্রধানমন্ত্রী।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: নেপাল

১০ সেপ্টেম্বর, ২০২১

আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ