Inqilab Logo

রোববার, ১৯ সেপ্টেম্বর ২০২১, ০৪ আশ্বিন ১৪২৮, ১১ সফর ১৪৪৩ হিজরী
শিরোনাম

আমিরাতে আওয়ামীলীগের ৭২তম প্রতিষ্ঠাবার্ষিকী উপলক্ষে আলোচনা

আরব আমিরাত থেকে ছালাহউদ্দিন | প্রকাশের সময় : ২৩ জুন, ২০২১, ৬:০৮ পিএম

আরব আমিরাতে বাংলাদেশ আওয়ামীলীগের ৭২তম প্রতিষ্ঠাবার্ষিকী উদযাপন উপলক্ষে আলোচনা সভার আয়োজন করা হয়। গত মঙ্গলবার রাত ১২টা ১ মিনিটে আবুধাবিতে এফআইকে প্রোপার্টিজ ডেভেলপমেন্ট লিঃ-এর উদ্যোগে আয়োজন করা হয় এ অনুষ্ঠানের।

অনুষ্ঠানে বরেণ্য কবি ও সাংবাদিক মোহাম্মদ মনির উদ্দিন মান্নার সভাপতিত্বে ও তরুণ কবি-কলামিস্ট আরাফাতুর ইসলাম চৌধুরীর পরিচালনায় অনুষ্ঠিত সভায় প্রধান অতিথি ছিলেন আল সুমাইয়া গ্রুপের চেয়ারম্যান ও জাতীয় কবিতা মঞ্চ, আরব আমিরাতের প্রধান পৃষ্ঠপোষক ও বিশিষ্ট শিল্পপতি ফখরুল ইসলাম খান সিআইপি। বিশেষ অতিথি ছিলেন জাতীয় কবিতা মঞ্চ আরব আমিরাতের সাহিত্য বিষয়ক উপদেষ্টা, ডা. শেখ শামসুর রহমান পিএইচডি। অনুষ্ঠানে অন্যদের মধ্যে বক্তব্য রাখেন, আওয়ামীলীগ নেতা বাবু দীপক চন্দ্র দাস, মানবাধিকারকর্মী ও লেখক, মোহাম্মদ শহিদ ইসলাম, কবি ও সাংবাদিক আল আমিন জয়, বোরহানউদ্দিন, কবি তারেক, সাবেক ছাএ নেতা সওয়ার উদ্দিন, সাংবাদিক সেলিমসহ আরো অনেকে।

অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে ফখরুল ইসলাম খান সিআইপি বলেন, গণমানুষের মৌলিক অধিকার প্রতিষ্ঠার লক্ষ্যে অসাম্প্রদায়িক ও ধর্মনিরপেক্ষ রাজনৈতিক দর্শনের আলোকে ১৯৪৯ সালের ২৩ জুন আওয়ামীলীগের জন্ম হয়। তিনি বলেন, দলটির প্রতিষ্ঠাতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের আদর্শে বাংলার মানুষের অধিকার আদায়ে এ রাজনৈতিক দলটির আজ নেতৃত্ব দিচ্ছেন বঙ্গবন্ধুর উত্তরসূরি জননেত্রী শেখ হাসিনা। তার নেতৃত্বে আওয়ামীলীগ অসাম্প্রদায়িক, গণতান্ত্রিক, ক্ষুধা-দারিদ্র্য ও শোষণ-জঙ্গীবাদমুক্ত সমৃদ্ধ আধুনিক বাংলাদেশ গড়ার সংগ্রামে নিয়োজিত। অনুষ্ঠানে স্বরচিত কবিতা আবৃত্তি, আলোচনা সভা, কেক কাটা ও দোয়া মোনাজাত পরিচালনার মাধ্যমে শেষ হয়।

প্রবাস জীবন বিভাগে সংবাদ পাঠানোর ঠিকানা
[email protected]



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: আরব আমিরাত


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ