Inqilab Logo

ঢাকা বুধবার, ২৮ জুলাই ২০২১, ১৩ শ্রাবণ ১৪২৮, ১৭ যিলহজ ১৪৪২ হিজরী
শিরোনাম

চট্টগ্রামে পাহাড়ে ৪৭ বসতি উচ্ছেদ

চট্টগ্রাম ব্যুরো | প্রকাশের সময় : ২৩ জুন, ২০২১, ৬:৫৮ পিএম

নগরীতে পাহাড়ে ঝুঁকিপূর্ণ অবৈধ ৪৭টি বসতঘর গুঁড়িয়ে দেয়া হয়েছে। গতকাল বুধবার লালখান বাজার সংলগ্ন একেখান পাহাড়ে এ উচ্ছেদ অভিযান পরিচালনা করে জেলা প্রশাসন। অভিযানে নেতৃত্ব দেন জেলা প্রশাসনের নির্বাহী ম্যাজিস্ট্রেট মুহাম্মদ ইনামুল হাছান ও কাট্টলী সার্কেলের সহকারী কমিশনার (ভূমি) ফাহমিদা আফরোজ।

এ সময় লালখান বাজার সংলগ্ন একে খান পাহাড়ে অবৈধভাবে গড়ে উঠা সেমিপাকা, পাকা ও টিনের তৈরি ৪৭টি বসতঘর উচ্ছেদ করা হয়। এসব ঘরে ভাড়া দিয়ে থাকা অর্ধ শতাধিক পরিবারের সদস্যদের সরিয়ে দেয়া হয়।

জেলা প্রশাসনের কর্মকর্তারা জানান, পাহাড় ধসে প্রাণহানি ঠেকাতে ঝুঁকিপূর্ণ এসব বসতি উচ্ছেদে অভিযান অব্যাহত থাকবে। মহানগরী এবং জেলার ছোটবড় শতাধিক পাহাড়ে কয়েক লাখ মানুষ ঝুঁকি নিয়ে বসবাস করছে। এর আগে ১৪ জুন নগরীর বায়েজিদ সংযোগ সড়কে অভিযান চালিয়ে ৩৭০টি স্থাপনা গুঁড়িয়ে দেয়া হয়।

গতকালের অভিযানে পরিবেশ অধিদফতর, পিডিবি, কর্ণফুলী গ্যাসের প্রতিনিধি, চট্টগ্রাম জেলা পুলিশ ও ফায়ার সার্ভিসের সদস্যরা অংশ নেন।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: চট্রগ্রাম


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ