Inqilab Logo

ঢাকা সোমবার, ২৬ জুলাই ২০২১, ১১ শ্রাবণ ১৪২৮, ১৫ যিলহজ ১৪৪২ হিজরী

দুধ বিক্রেতা বিজেপি নেতা ৫শ’ কোটি টাকার মালিক যেভাবে

ইনকিলাব ডেস্ক | প্রকাশের সময় : ২৪ জুন, ২০২১, ১২:০২ এএম

এলাকার নাম জগদীশপুর না হয়ে বোধহয় ‘গোবিন্দপুর’ হলে ভাল হত। জগদীশপুরে তৃণম‚লের প্রাক্তন পঞ্চায়েত প্রধান তথা বর্তমান বিজেপি (ইঔচ) নেতা গোবিন্দ হাজরাকে গ্রেপ্তারের পর এমনটাই বলছেন তদন্তকারীরা। ধৃতকে নিজেদের হেফাজতে নেওয়ার পর তার সম্পত্তির বহর দেখে তাঁদের এমন মন্তব্য। পুলিশ জানতে পেরেছে, কীভাবে বাড়ি বাড়ি গিয়ে দুধ বিক্রেতা থেকে প্রায় ৫০০ কোটি টাকার সম্পত্তির মালিক হয়েছেন এই পঞ্চায়েত প্রধান। পুলিশ স‚ত্রে খবর, এলাকার বাসিন্দাদের সঙ্গে আর্থিক প্রতারণা করার একের পর এক অভিযোগ দায়ের হয়েছে লিলুয়া থানায়। তার বিরুদ্ধে এলাকায় রীতিমতো তৈরি হয়ে গিয়েছে নাগরিক মঞ্চ। হার্ডওয়্যারের দোকান থেকে জিনিস কিনে টাকা না দেওয়া কিংবা চাকরি দেওয়ার নাম করে টাকা নিয়ে প্রতারণা, সব অভিযোগই রয়েছে ধৃতের বিরুদ্ধে। এমনকী, সরকারি খাস জমি বিক্রি করে সেখানে নিজের সম্পত্তি বানানোর অভিযোগও এই নেতার বিরুদ্ধে পেয়েছেন তদন্তকারীরা। পুলিশ জানতে পেরেছে, কমল চন্দ্র নামে জগদীশপুরের বাসিন্দা এক হার্ডওয়্যারের দোকানদারের কাছ থেকে সাড়ে ৬ লক্ষ টাকার জিনিস কিনেছিলেন গোবিন্দ। কিন্তু কোনও টাকাই তাঁকে দেননি। লিলুয়া থানায় অভিযোগ দায়ের করেছিলেন তিনি। মানস চক্রবর্তী নামে জগদীশপুরের মাঝেরহাটের আরেক বাসিন্দার কাছ থেকে দোকানঘর দেওয়ার জন্য ২৫ লক্ষ টাকা নিয়েছিলেন। কিন্তু দোকানঘর না মেলায় তিনিও পুলিশে অভিযোগ দায়ের করেছিলেন। পূর্ণ পাত্র নামে পাকুড়িয়ার এক যুবকের কাছ থেকে ২ লক্ষ টাকা নিয়েও তাঁকে চাকরি দেওয়া হয়নি বলে প্রাক্তন পঞ্চায়েত প্রধানের নামে লিলুয়া থানায় অভিযোগ দায়ের করা হয়েছে। তবে গোবিন্দ হাজরার নামে প্রথম লিলুয়া (খরষঁধ) থানায় অভিযোগ দায়ের হয় ১৯৯৪ সালে। তখন তিনি সক্রিয় রাজনীতি করতেন না। তদন্তকারীরা জানাচ্ছেন, সেইসময় তিনি ডালের ব্যবসা শুরু করেছিলেন। চুরি করা ডাল নিয়ে তিনি বাজারে বিক্রি করছিলেন, এমন একটি অভিযোগ তখন থানায় জমা পড়েছিল। জগদীশপুর গ্রাম পঞ্চায়েতের দেবীরপাড়া ৩ নম্বর এলাকার বাসিন্দা গোবিন্দ হাজরা নয়ের দশকে প্রথমে বাড়ি বাড়ি গিয়ে দুধ বিক্রি করতেন। এর পরই শুরু করেন ডালের ব্যবসা। ডাল চুরি থেকেই গোবিন্দবাবুর আর্থিক প্রতারণার শুরু বলে মনে করছে পুলিশ। সংবাদ প্রতিদিন।

 



 

Show all comments
  • মোঃ নাজমুল ইসলাম ২৪ জুন, ২০২১, ৫:৩০ এএম says : 0
    বাহ! মোদির যোগ্য অনুসারী বটে। লুটপাটের স্বর্গ রাজ্য গড়ে ‍তুলেছিল!!!
    Total Reply(0) Reply
  • তানিম আশরাফ ২৪ জুন, ২০২১, ৫:৩১ এএম says : 0
    ওকে টানা এক মাস করোনা রোগীদের সাথে রেখে রিমান্ডে নেয়া হোক।
    Total Reply(0) Reply
  • সৈকত ফকির ২৪ জুন, ২০২১, ৫:৩২ এএম says : 0
    বিজেপি নিজেদের ধর্মীয় দল দাবি করলেও তাদের নেতাকর্মীরা যেসব নিকৃষ্ট কাজে জড়িত তা অন্য কোনো ধর্মীয় দলের বেলায় দেখা যায় না..
    Total Reply(0) Reply
  • জোবায়ের খাঁন ২৪ জুন, ২০২১, ৫:৩২ এএম says : 0
    তার এই টাকা বাজেয়াপ্ত করে করোনা চিকিৎসায় ব্যয় করা হোক।
    Total Reply(0) Reply
  • নূরুজ্জামান নূর ২৪ জুন, ২০২১, ৫:৩৪ এএম says : 0
    মোদি চাওয়ালা থেকে প্রধানমন্ত্রী হয়েছেন আর সে দুধ বিক্রেতা থেকে ৫শ কোটি টাকার মালিক হয়েছে...
    Total Reply(0) Reply
  • মুহাম্মদগিয়াসউদ্দিন ২৪ জুন, ২০২১, ১০:১৩ এএম says : 0
    সেই দুধ বিক্রেতা বাংলাদেশি শাহেদ,বালিশ,কলা,ইত্যা। কান্ড দেখলে তাদের সাথে ঈর্ষা কর।
    Total Reply(0) Reply
  • মুহাম্মদগিয়াসউদ্দিন ২৪ জুন, ২০২১, ১০:১৩ এএম says : 0
    সেই দুধ বিক্রেতা বাংলাদেশি শাহেদ,বালিশ,কলা,ইত্যা। কান্ড দেখলে তাদের সাথে ঈর্ষা কর।
    Total Reply(0) Reply

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: বিজেপি


আরও
আরও পড়ুন