Inqilab Logo

রোববার, ০১ আগস্ট ২০২১, ১৭ শ্রাবণ ১৪২৮, ২১ যিলহজ ১৪৪২ হিজরী
শিরোনাম

শত ষড়যন্ত্র করেও আ.লীগকে বিলুপ্ত করা যাবে না : ওবায়দুল কাদের

ইনকিলাব ডেস্ক | প্রকাশের সময় : ২৩ জুন, ২০২১, ৮:৫৯ পিএম

আওয়ামী লীগের সাধারণ সম্পাদক এবং সড়ক পরিবহন ও সেতু মন্ত্রী ওবায়দুল কাদের বলেছেন, বাংলাদেশ রাষ্ট্রের জন্মের চেতনা আওয়ামী লীগের চেতনা। শত ষড়যন্ত্র করেও এ দলকে বিলুপ্ত করা যাবে না। বুধবার (২৩ জুন) রাজধানীর বঙ্গবন্ধু অ্যাভিনিউয়ে দলীয় কার্যালয়ে আয়োজিত এক আলোচনা সভায় সূচনা বক্তব্যে এ কথা বলেন ওবায়দুল কাদের। আওয়ামী লীগের ৭২ তম প্রতিষ্ঠাবার্ষিকী উপলক্ষে ভার্চুয়ালি এ সভার আয়োজন করা হয়। প্রধানমন্ত্রীর সরকারি বাসভবন গণভবন থেকে ভিডিও কনফারেন্সের মাধ্যমে আলোচনা সভায় যুক্ত হন আওয়ামী লীগ সভাপতি ও প্রধানমন্ত্রী শেখ হাসিনা

সভায় ওবায়দুল কাদের বলেন, পঁচাত্তরে বঙ্গবন্ধু হত্যাকাণ্ডের মধ্য দিয়ে শুরু হয় ইতিহাসের উল্টো পথে যাত্রা। ফিরে আসে পাকিস্তানি ভাবাদর্শের প্রতিক্রিয়াশীল রাজনীতি। নির্বাসিত হয় মুক্তিযুদ্ধের চেতনা, নির্বাসিত হয় মুক্তিযুদ্ধের রণধ্বনি জয় বাংলা। আওয়ামী লীগ পতিত হয় এক প্রতিকূল অবস্থায়। এমন সময় আশার বাতিঘর হয়ে ফিরে আসেন বঙ্গবন্ধুকন্যা শেখ হাসিনা। তিনি বলেন, বঙ্গবন্ধু হত্যার ছয় বছর পর শেখ হাসিনা বাংলাদেশে এসে ঐক্যের প্রতীক হিসেবে আওয়ামী লীগের হাল ধরেন। প্রতিকূল স্রোতে দৃপ্ত গতিতে এগিয়ে নেন দলকে। ইতিহাসের চড়াই-উতরাই পেরিয়ে, সঙ্কট মারিয়ে প্রবল জনশক্তি, জীবন ঘনিষ্ঠ কর্মসূচি নিয়ে একটি দল জনতার মনিকোঠায় ঠাঁই করে নিয়েছে বঙ্গবন্ধু কন্যা শেখ হাসিনার নেতৃত্বে।

আওয়ামী লীগের সাধারণ সম্পাদক বলেন, বাহাত্তর বছরের আওয়ামী লীগ আক্ষরিক অর্থে বৃদ্ধ। তিনি প্রশ্ন করেন, আওয়ামী লীগ কি বৃদ্ধ হয়েছে? আওয়ামী লীগ শেখ হাসিনার হাত ধরে বঙ্গবন্ধু ও শেখ হাসিনার হাত ধরে চির সবুজ ও চির তারুণ্যের দল। তিনি বলেন, অতীতের যেকোনো সময়ের চেয়ে বাংলাদেশ আওয়ামী লীগ আজ বেশ সংগঠিত। কেন্দ্র থেকে তৃণমূল পর্যন্ত আমাদের সিদ্ধান্তগুলো বাস্তবায়নে নেতাকর্মীরা সজাগ থাকেন। তিনি আরও বলেন, যারা উন্নয়ন দেখতে পায় না, এই অর্জন দেখতে পায় না, তারা দিনের আলোতে রাতের অন্ধকার দেখে। তারা পূর্ণিমার আলো ঝলমলে রাতে অমাবস্যা অন্ধকার দেখে। তারা হচ্ছে বিএনপি এবং তার দোসররা।



 

Show all comments
  • Dadhack ২৩ জুন, ২০২১, ১০:১৩ পিএম says : 0
    আমরা মুসলিম আমাদের দলের নাম হচ্ছে ইসলাম এবং দলের অনুসারীদের নাম হচ্ছে মুসলিম যারা এটা বিশ্বাস করে না তারা বিধর্মীদের
    Total Reply(0) Reply

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: ওবায়দুল কাদের


আরও
আরও পড়ুন