Inqilab Logo

সোমবার, ০২ আগস্ট ২০২১, ১৮ শ্রাবণ ১৪২৮, ২২ যিলহজ ১৪৪২ হিজরী

বিজেপির পদ্মশিবিরে ফের ভাঙন!

ইনকিলাব ডেস্ক | প্রকাশের সময় : ২৪ জুন, ২০২১, ১২:০১ এএম

আবারো ভাঙন বিজেপির পশ্চিমবঙ্গে। এবার পদ্মশিবিরে দল ছাড়লেন বিজেপির রাজ্য কমিটির সদস্য ও দার্জিলিং জেলার পর্যবেক্ষক ভাস্কর দে। গত মঙ্গলবার সোশ্যাল মিডিয়ায় নিজেই বিজেপি ত্যাগের কথা জানান। তবে কি গঙ্গাপ্রসাদ শর্মার মতো তিনিও যোগ দিতে চলেছেন ঘাসফুল শিবিরে, সেই জল্পনা ক্রমশ জোরাল হচ্ছে।
সূত্রের খবর, ভাস্কর দে সরাসরি কারও নাম না করলেও দল ছাড়ার আগে গেরুয়া শিবিরের বিরুদ্ধে ক্ষোভ উগড়ে দিয়েছেন। ভাস্কর জানান, বিধানসভা নির্বাচনে টাকার বিনিময়ে টিকিট দেওয়া হয়েছে। যোগ্য সম্মান না পাওয়ার কারণেই বিজেপি রাজ্য সভাপতি দিলীপ ঘোষের কাছে ইতোমধ্যেই তিনি তার পদত্যাগপত্রও পাঠিয়ে দিয়েছেন।
গেরুয়া শিবির ছেড়ে তবে কি এবার তিনি তৃণমূলে যোগ দিতে চলেছেন? রাজনৈতিক মহলে ক্রমশই সে প্রশ্ন জোরাল হচ্ছে। তবে অন্য কোনও দলে যোগ দেবেন কিনা, সে বিষয়টি এখনও স্পষ্ট করেননি ভাস্কর। আগামী কয়েকদিনের মধ্যে পরবর্তী সিদ্ধান্তের কথা জানাবেন বলেই স্থির করেছেন তিনি।

দিনকয়েক আগেই বিজেপি ছেড়ে তৃণমূলে ফিরেছেন মুকুল রায়। তৃণমূল নেত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ের উপস্থিতিতে তাকে স্বাগত জানান অভিষেক বন্দ্যোপাধ্যায়। রাজনৈতিক মহলের মতে, মুকুল রায়ের দলবদল যে গেরুয়া শিবিরের জন্য বড় ধাক্কা সে বিষয়ে কোনও সন্দেহ নেই। তারপর থেকে বিজেপির একের পর এক নেতা দল ছাড়ছেন।

সম্প্রতি দলবদল করেছেন গঙ্গাপ্রসাদ শর্মা। তিনি আলিপুরদুয়ার জেলা বিজেপি সভাপতি ছিলেন। তারই নেতৃত্বে আলিপুরদুয়ার নিজেদের দখলে রেখেছিল গেরুয়া শিবির। তিনিই এখন তৃণমূলে। গঙ্গাপ্রসাদ শর্মার দলবদলও বিজেপির ক্ষেত্রে খুব কম বড় ধাক্কা নয় বলেই মত ওয়াকিবহাল মহলের। সূত্র : রিপাবলিক ওয়ার্ল্ড, সংবাদ প্রতিদিন।



 

Show all comments
  • Md Abul Hossain ২৭ জুন, ২০২১, ৯:৪৬ এএম says : 0
    সব কিছুই ক্ষমতার দাপট দেখিয়ে প্রতিষ্ঠা করা যায় না। আমার ব্যক্তিগত মত বিজেপি ক্ষমতায় এসেছে হয়তো সেভাবেই আবার বিলিন হয়ে যাবে।কারন একটা দল বা একটা মানুষ বেচে থাকে তার আদর্শে। বিজেপি কি চায় তা হয়তো নিেজরাই জানে না। তারা ঘুর্নিঝরের মতো দিক হারিয়ে ফেলেছে দক্ষিনে যাবে না উত্তরে বুঝতে পারছে না। আবেগে তারিতো রাজনীতি হয়না হইলেও সাময়িক। তাতে জনগনের ও দেশের অনেক ক্ষতি হয়ে যায়।
    Total Reply(0) Reply

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: ভারত


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ