Inqilab Logo

বুধবার, ২৭ অক্টোবর ২০২১, ১১ কার্তিক ১৪২৮, ১৯ রবিউল আউয়াল সফর ১৪৪৩ হিজরী
শিরোনাম

ভারতীয় সমর্থককে মাঠ থেকে বের করে দিল আইসিসি

স্পোর্টস ডেস্ক | প্রকাশের সময় : ২৪ জুন, ২০২১, ১২:০১ এএম

টেস্ট চ্যাম্পিয়নশিপের ফাইনাল খেলা দেখতে আসা দুই ভারতীয় দর্শককে গ্যালারি থেকে মাঠের বাইরে বের করে দিয়েছে আইসিসি। নিউজিল্যান্ডের ক্রিকেটারদের বিরুদ্ধে বর্ণবিদ্বেষী মন্তব্য করার অভিযোগ উঠেছে তাদের বিরুদ্ধে। পরে আইসিসি তাদের গ্যালারি থেকে বের করে দিয়েছে।
ঘটনা টেস্ট চ্যাম্পিয়নশিপের পঞ্চম দিনের। আইসিসির বিশ্ব টেস্ট চ্যাম্পিয়নশিপে ইংল্যান্ডে লড়ছে ভারত ও নিউজিল্যান্ড। ম্যাচ চলাকালীন গতপরশু গ্যালারিতে থাকা দুজন সমর্থক বাউন্ডারি লাইনের পাশে ফিল্ডিংয়ে দাঁড়ানো কিউই ক্রিকেটারদের উদ্দেশ্য করে বর্ণবিদ্বেষী ভাষা ব্যবহার করতে থাকেন। বিশেষ করে আক্রমণ করা হয় রস টেলরকে। সঙ্গে সঙ্গে ব্যবস্থা নেয় আইসিসি।
এই ঘটনা অবশ্য শুরুতে নজরে আসেনি কারও। এক সমর্থক টেলিভিশন পর্দায় দেখে সেটি সামাজিক যোগাযোগ মাধ্যমে শেয়ার করেন। সেই চিত্র নজরে আসে আইসিসির। দ্রæত পদক্ষেপ নেয় আন্তর্জাতিক ক্রিকেটেরর সর্বোচ্চ নিয়ন্ত্রক সংস্থা। অভিযোগের ভিত্তিতে ভারতের দুই সমর্থককে গ্যালারি থেকে সোজা মাঠের বাইরে বের করে দেওয়া হয়।
সে সমর্থক সামাজিক যোগাযোগ মাধ্যমে বলেন, ‘মাঠের দর্শকদের ব্যবহার কেউ লক্ষ্য করছেন? নিউজিল্যান্ড দলের উদ্দেশে কট‚ক্তি করছেন দুজন দর্শক। টেলরের উদ্দেশে বর্ণবিদ্বেষী মন্তব্যও করা হচ্ছে।’
সেই দর্শকের টুইটের জবাব দিয়ে আইসিসির জেনারেল ম্যানেজার অব মার্কেটিং অ্যান্ড কমিউনিকেশনস ক্ল্যারি ফারলং লিখেছেন, ‘কট‚ক্তি করার জন্য দুই জন ব্যক্তিকে চিহ্নিত করা হয়েছে এবং তাদের মাঠ থেকে বের করে দেওয়া হয়েছে। ধন্যবাদ। আমরা কখনোই এমন আচরণকে প্রশ্রয় দেই না।’



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: আইসিসি


আরও
আরও পড়ুন