Inqilab Logo

শুক্রবার, ২২ অক্টোবর ২০২১, ০৬ কার্তিক ১৪২৮, ১৪ রবিউল আউয়াল সফর ১৪৪৩ হিজরী

মোহামেডান-আবাহনী ম্যাচ ২৭ জুন

স্পোর্টস রিপোর্টার | প্রকাশের সময় : ২৩ জুন, ২০২১, ১০:৩৩ পিএম

দীর্ঘ দেড় মাসের বিরতির পর ২৫ জুন ফের মাঠে গড়ানোর কথা ছিল ঘরোয়া ফুটবলের সর্বোচ্চ আসর বাংলাদেশ প্রিমিয়ার লিগের (বিপিএল) দ্বিতীয় পর্বের খেলা। কিন্তু মাঠ সমস্যার কারণে রিঘ একদিন পেছানো হয়েছে। নতুন দিনক্ষণ অনুযায়ী ২৬ জুন শুরু হবে বিপিএলের দ্বিতীয় পর্বের খেলা।
দেশে প্রাণঘাতি করোনাভাইরাসের প্রকোপ বেড়ে যাওয়ায় মুন্সিগঞ্জ ও গাজীপুরসহ কয়েকটি জেলাকে লকডাউনের আওতায় আনা হয়েছে। মুন্সিগঞ্জ ও গাজীপুরে বিপিএলের ভেন্যু লকডাউনের কারণে সেখানে খেলা হবে না। তাছাড়া বাংলাদেশ ফুটবল ফেডারেশনের (বাফুফে) রাজধানীতে আরো দু’টি খেলার মাঠ খুঁজছিল। কিন্তু তা এখনো পায়নি তারা। তাই আপাতত বঙ্গবন্ধু জাতীয় স্টেডিয়ামেই হবে লিগের ম্যাচগুলো। বুধবার বাংলাদেশ পেশাদার লিগ ম্যানেজমেন্ট কমিটির আওতাধীন বাংলাদেশ প্রিমিয়ার লিগ উপ-কমিটির সভায় এই সিদ্ধান্ত নেয়া হয়।
সভা শেষে বাফুফের সিনিয়র সহ-সভাপতি ও লিগ কমিটির চেয়ারম্যান আবদুস সালাম মুর্শেদী বলেন, ‘ক্লাবগুলো ২৫ জুন থেকেই খেলা শুরু করতে রাজী ছিল। তবে আমরা যেহেতু এখনো ফিকশ্চার তৈরি করিনি, তাই একদিন পর ২৬ জুন লিগ শুরু হবে বসুন্ধরা কিংস ও রহমতগঞ্জের ম্যাচ দিয়ে।’
লিগ একদিন পিছিয়ে শুরু হওয়ায় স্বাভাবিকভাবেই পিছিয়ে গেলো দেশের দুই জনপ্রিয় ক্লাব মোহামেডান ও আবাহনীর লড়াই। ২৭ জুন বঙ্গবন্ধু জাতীয় স্টেডিয়ামে মুখোমুখি হবে এ দুই দল।
এদিকে কোচ ও ১২ ফুটবলারসহ মোহামেডানের ১৭ জন করোনাভাইরাসে আক্রান্ত হওয়ায় দলটি তাদেও খেলা ১৪ দিন পিছিয়ে দিতে অনুরোধ করেছিল। কিন্তু আক্রান্তদের দ্বিতীয়বার করোনা পরীক্ষা করানো হলে তাদের মধ্যে কোচ ও ৮ ফুটবলারের রিপোর্ট বুধবার নেগেটিভ এসেছে বলে জানা গেছে।

 

 

 

 



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: ফুটবল-বিপিএল
আরও পড়ুন