Inqilab Logo

শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪, ০৬ বৈশাখ ১৪৩১, ০৯ শাওয়াল ১৪৪৫ হিজরী

কক্সবাজারে ৬৪ জনের করোনা শনাক্ত

কক্সবাজার ব্যুরো | প্রকাশের সময় : ২৩ জুন, ২০২১, ১১:১৬ পিএম

কক্সবাজারে বুধবার (২৩জুন) ৬৪ জনের করোনা শনাক্ত হয়েছে। কক্সবাজার মেডিকেল কলেজের ল্যাবে ৬৫৪ জনের নমুনা টেস্ট করে ৬৪ জনের টেস্ট রিপোর্ট ‘পজেটিভ' পাওয়া গেছে। বাকী ৫৯০ জনের নমুনা টেস্ট রিপোর্ট 'নেগেটিভ' আসে।

কক্সবাজার মেডিকেল কলেজের ট্রপিক্যাল মেডিসিন ও সংক্রামক ব্যাধি বিভাগের সহকারী অধ্যাপক ডা. মোহাম্মদ শাহজাহান নাজির এ তথ্য নিশ্চিত করেছেন।

বুধবার শনাক্ত হওয়া ৬৪ জন করোনা রোগীর মধ্যে ১ জন আগে আক্রান্ত হওয়া রোগীর ফলোআপ টেস্ট রিপোর্ট। নতুন শনাক্ত হওয়া ৬৩ জন রোগীর মধ্যে ১ জন বান্দরবানের রোগী। অবশিষ্ট ৬২ জন সকলেই কক্সবাজারের রোগী। তবে এর মধ্যে, ২২ জন রোহিঙ্গা শরণার্থী।

এছাড়া কক্সবাজার সদর উপজেলায় ২২ জন, উখিয়া উপজেলায় ৬ জন, রামু উপজেলায় ১ জন, টেকনাফ উপজেলায় ৫ জন, চকরিয়া উপজেলায় ৩ জন, পেকুয়া উপজেলায় ২ জন এবং কুতুবদিয়া উপজেলার ১ জন রয়েছে।

এ নিয়ে, ২৩ জুন পর্যন্ত কক্সবাজার জেলায় করোনা ভাইরাসে আক্রান্ত রোগীর সংখ্যা হলো-মোট ১১ হাজার ৬৭৫ জন।

এরমধ্যে, গত ২২ জুন পর্যন্ত করোনা ভাইরাসে আক্রান্ত হয়ে জেলায় মৃত্যুবরণ করছে ১২২ জন। তারমধ্যে, ২১ জন রোহিঙ্গা শরণার্থী। আক্রান্তের তুলনায় মৃত্যুর হার ১′০৬%।

এদিকে, গত ২২ জুন পর্যন্ত কক্সবাজার জেলায় করোনা ভাইরাসে আক্রান্তদের মধ্যে ১০ হাজার ৪২৭ জন রোগী সুস্থ হয়েছেন। আক্রান্তের তুলনায় সুস্থতার হার ৯০% ভাগ।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: কক্সবাজার


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ